মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৫:০৫ পূর্বাহ্ন

ট্রাম্পের অভিযোগ শুনলোই না উইসকনসিন সুপ্রিম কোর্ট

ট্রাম্পের অভিযোগ শুনলোই না উইসকনসিন সুপ্রিম কোর্ট

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে পরাজিত হওয়ার পর ব্যাপক কারচুপির অভিযোগ তুলেছিলেন ডোনাল্ড ট্রাম্প। এমনকি কারচুপির অভিযোগ এনে তিনি মামলাও দায়ের করেছিলেন। কিন্তু ট্রাম্পের দায়ের করা মামলা আমলেই নিল না উইসকনসিনের সুপ্রিম কোর্ট। সরাসরি সুপ্রিম কোর্টে নয়, দরকার হলে নিম্ন আদালতের রায় নিয়ে তারপর সর্বোচ্চ আদালতে আসতে হবে এমব কারণ দেখিয়ে বৃহস্পতিবার ট্রাম্পের আবেদন খারিজ করে দিয়েছেন সর্বোচ্চ আদালত

জানা গেছে, ডোনাল্ড ট্রাম্প সুপ্রিম কোর্টে উইসকনসিনের ডেমোক্র্যাটশাসিত দু’টি কাউন্টির ২ লাখ ২১ হাজারের বেশি ব্যালট বাতিলের আবেদন করেছিলেন। তিনি অভিযোগ তুলেছিলেন সেখানে অ্যাবসেন্টি ব্যালটে ব্যাপক অনিয়ম হয়েছে। নিম্ন আদালতে আইনি লড়াইয়ের জন্য যথেষ্ট সময় নেই দাবি করে ওই মামলা নিয়ে সরাসরি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন ট্রাম্প। ট্রাম্প ভেবেছিলেন, উইসকনসিন সুপ্রিম কোর্টে রক্ষণশীল বিচারপতিরা সংখ্যাগরিষ্ঠ হওয়ায় তার অভিযোগ সহজেই আমলে নেয়া হবে। কিন্তু বিচারপতি ব্রায়ান হেইজডর্ন তিন উদারপন্থী বিচারপতির পক্ষে গিয়ে মামলা আমলে নেয়ার বিপক্ষে ভোট দেয়ায় আশাভঙ্গ হয় রিপাবলিকানদের।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, বৃহস্পতিবার উইসকনসিন সুপ্রিম কোর্টে ট্রাম্পের মামলা বিষয়ক রুলের পক্ষে পড়ে তিন ভোট, আর বিপক্ষে ছিলেন চারজন বিচারপতি। ফলে রাজ্যটিতে সরাসরি সুপ্রিম কোর্টে আইনি লড়াইয়ের পথ বন্ধ হয়ে গেছে ট্রাম্প শিবিরের।

এ বিষয়ে বিচারপতি হেইজডর্ন বলেছেন, আইন অনুসারে এটা পরিষ্কার যে, ট্রাম্পের মামলাটি অবশ্যই নিম্ন আদালত ঘুরে আসতে হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com