খু’নিদের চেহারা দেখতে চান না, তাই আদালতে যাবেন না আবরারের মা - বাংলা একাত্তর খু’নিদের চেহারা দেখতে চান না, তাই আদালতে যাবেন না আবরারের মা - বাংলা একাত্তর

রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৪:৫৫ অপরাহ্ন

শিরোনাম :
খু’নিদের চেহারা দেখতে চান না, তাই আদালতে যাবেন না আবরারের মা

খু’নিদের চেহারা দেখতে চান না, তাই আদালতে যাবেন না আবরারের মা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হ’’ত্যা মা’মলার রায় আজ রোববার দুপুর ১২টায় ঘোষণা করা হবে। রায় ঘোষণার সময় আ’দালতে উপস্থিত থাকবেন আবরারের বাবা বরকত উল্লাহ। কিন্তু মা রোকেয়া খাতুন আ’দালতে যাবেন না। কারণ ছেলেকে নি’র্মমভাবে হ’’ত্যা করেছে যারা তাদের চেহারা সহ্য করতে পারবেন না তিনি।

আবরার ফাহাদ হ’’ত্যার দুই বছর দুই মাস পর আজ রায় ঘোষণা হতে যাচ্ছে। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মোঃ কামরুজ্জামান এই রায় ঘোষণা করবেন।দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করা এই মা’মলার সব আ’সামির মৃ’ত্যুদ’ণ্ড চায় আবরারের পরিবার।রায় ঘোষণা শুনতে গতকাল শনিবারই আবরারের বাবাসহ অন্য আত্মীয়রা কুষ্টিয়া থেকে ঢাকায় গেছেন।

তবে আবরারের মা রোকেয়া খাতুন কুষ্টিয়ার বাসাতেই থাকবেন। খু’নিদের চেহারা সহ্য করতে পারবেন না বলে আ’দালতে যাবেন।আবরারের ছোট ভাই আবরার ফাইয়াজ ঢাকায় যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত বাড়িতে থেকেই রায় শুনবেন। আবরারের মা সাংবাদিকদের বলেন, হ’’ত্যাকারীদের কঠিন শা’স্তি নিশ্চিত করলে আর কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে মেধারী শিক্ষার্থীদের এভাবে চলে যেতে হবে না।

তিনি বলেন, ওদের সর্বোচ্চ শা’স্তি না হলে, শিক্ষাপ্রতিষ্ঠানে হ’’ত্যাকাণ্ড চলতেই থাকবে। আজ আমার ছেলে গেছে, কাল আরেক মায়ের কোল খালি হবে। আমার মতো আর কোনো মায়ের যেন এমন ক’ষ্ট না হয়। চোখের পানি মুছতে মুছতে রোকেয়া খাতুন আক্ষেপ করে বলেন, আমার ছেলেকে ওরা গু’লি করে মা’রতে পারত, তাহলে ওর এত ক’ষ্ট হতো না।

মা’মলায় আরো আ’সামি হওয়া দরকার ছিল মন্তব্য করে তিনি বলেন, আশপাশের রুম থেকে ফাহাদের নি’র্যাতনের খবর জেনেও তারা কেন শিক্ষক বা কর্তৃপক্ষকে জানায়নি? বি’ষয়টি জানালে এই নি’র্মম অ’ত্যাচার ও মৃ’ত্যু হতো না। বুয়েট ছাত্র আবরার ফাহাদকে ভু’লতে পারেনি কুষ্টিয়ার সহপাঠীসহ প্রতিবেশীরা। তারা বলেন, আমাদের আবরারকে যে নি’র্মম অ’ত্যাচার করে হ’’ত্যা করা হয়েছে তা ভু’লিনি। আমরা চাই সব আ’সামির ফাঁ’সি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    ১০

    © All rights reserved © 2018 banglaekattor.com