জাহাঙ্গীরনগরের রাজা সিফাত, রানী শোভা - বাংলা একাত্তর জাহাঙ্গীরনগরের রাজা সিফাত, রানী শোভা - বাংলা একাত্তর

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:৩৩ অপরাহ্ন

শিরোনাম :
জাহাঙ্গীরনগরের রাজা সিফাত, রানী শোভা

জাহাঙ্গীরনগরের রাজা সিফাত, রানী শোভা

সবুজ প্রকৃতির বুক জুড়ে লাল ইটের অবকাঠামো। নান্দনিক সৌন্দর্যের প্রায় ৭০০ একরের একটুকরো ভূমি। ঢাকার অদূরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে বলা হয় প্রাকৃতিক সৌন্দর্যের রাজধানী।

আজ শনিবার (২৭ নভেম্বর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৪২তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব ‘র‍্যাগ-৪২’-এর রাজা ও রানি নির্বাচিত হয়েছে।

রাজা হয়েছেন প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী সিফাত আল রাব্বানী এবং রানি হয়েছেন একই ব্যাচের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী ফারহানা রহমান শোভা। ভোট গণনা শেষে এসব তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার আবু তাহের।

২৭ নভেম্বর ভোর রাতে ফলাফল ঘোষণা করা হয়। এর আগে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জাকসু ভবনে সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় রাত ৯টায়। বিশ্ববিদ্যালয়ের জাকসু ভবনের দুইটি বুথে ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট প্রদান করেছেন। ভোট শেষ হলে শুরু হয় গণনা।

মোট প্রায় ২ হাজার ৪২৯ জন ভোটারের মধ্যে থেকে ১৭০২ জন তাদের ভোট প্রদান করেন। ৪৮৮ ভোট পেয়ে এবারের “র‍্যাগ-৪২” এর রাজা নির্বাচিত হয়েছেন সিফাত এবং সর্বোচ্চ ৫০৪ ভোট পেয়ে রানি নির্বাচিত হয়েছেন ফারহানা রহমান শোভা। এছাড়াও কাওসার আহমেদ অভি পেয়েছেন ৩৬৭ ভোট ও দেবযানী রায় পেয়েছেন ৩৪৩ ভোট।

এবারের র‍্যাগ-ডে তে রাজা পদে দুইজন ও রানি পদে দুইজন প্রতিদ্বন্দ্বীতা করেছেন। রাজা পদের প্রার্থীরা ছিলেন পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কাওসার আহমেদ অভি এবং প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী সিফাত আল রাব্বানী। অভি বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হল আর সিফাত মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী। এছাড়া রানি পদের প্রার্থীরা ছিলেন প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী ফারহানা রহমান শোভা ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির দেবযানী রায়। শোভা বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া হল এবং দেবযানী শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী।

বন্ধুত্ব থাকুক মুকুটে, মহাকাব্য অথবা চিরকুটে’ এই স্লোগানকে সামনে নিয়ে চলছে এবারের শিক্ষা সমাপনী উৎসব ‘র‍্যাগ-৪২’। এবারের র‍্যাগ-ডের আনুষ্ঠানিক কার্যক্রম অনুষ্ঠিত হবে ২৩, ২৪, ২৫ ডিসেম্বর।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com