বিসিবি’র কান্ড, এবার দেশের নামই পাল্টে দিল ! - বাংলা একাত্তর বিসিবি’র কান্ড, এবার দেশের নামই পাল্টে দিল ! - বাংলা একাত্তর

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৬:১২ পূর্বাহ্ন

বিসিবি’র কান্ড, এবার দেশের নামই পাল্টে দিল !

বিসিবি’র কান্ড, এবার দেশের নামই পাল্টে দিল !

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। শুক্রবার থেকে মাঠে গড়ানো এই ম্যচের জন্য ছাপানো টিকেটে ম্যাচ শুরুর সময় সকাল ১০টার জায়গায় দেওয়া হয়েছে রাত ১০টা। পরের দিন আরও বড় একটি ভুল করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অফিসিয়াল খেলোয়াড় তালিকায় দেশের নাম ভুল লেখা হয়েছে। সেই তালিকাই সরবরাহ করা হয়েছে স্টেডিয়ামে খেলা কভার করতে আসা সাংবাদিকদের কাছে।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। কয়েক মুহূর্ত পর বিসিবির হোয়াটসঅ্যাপ গ্রুপে খেলোয়াড় তালিকা দেওয়া হয়। যদিও সেটা বিসিবির পক্ষ থেকে কেউ দেওয়ার সময় পাননি। পাকিস্তানের মিডিয়া ম্যানেজার বাংলাদেশের একাদশের ছবিটি পাঠান।

এরপর সাংবাদিকদের বসার জায়গা প্রেসবক্সে পাঠানো হয় খেলোয়াড় তালিকা। দুই জায়গাতেই সরবরাহ করা খেলোয়াড় তালিকায় বাংলাদেশের নামের বানান ভুল। বাংলাদেশ লেখা হয়েছে ‘বামগ্লাদেশ।’ বাংলাদেশ বানানে ‘এন’ এর জায়গায় বিসিবি লিখেছে ‘এম’। খেলোয়াড় তালিকায় ইভেন্টের নাম ‘আলেশা হোল্ডিংস বাংলাদেশ বনাম পাকিস্তান টেস্ট সিরিজ’ লিখতে গিয়ে বিসিবি বাংলাদেশের জায়গায় লিখেছে ‘বামগ্লাদেশ।’

এই খেলোয়াড় তালিকায় টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক ও ম্যানেজার নাফিস ইকবাল স্বাক্ষর রয়েছে। একাদশের ক্রিকেটারদের নাম ঠিক আছে কিনা, সেটা দেখে স্বাক্ষর করেন অধিনায়ক। বাকি কাজ ম্যানেজারের। কিন্তু সেই দায়িত্বটি যে পালন করা হয়নি, তা বলাই বাহুল্য।

বিসিবির এমন ভুল অবশ্য নতুন কিছু নয়। প্রায়ই এ জাতীয় ভুল করতে দেখা যায় দেশেরে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটিকে। চট্টগ্রাম টেস্টের জন্য ছাপানো সব টিকেটে ম্যাচ শুরুর সময় দেওয়া হয়েছে রাত ১০টা। এই টিকেটই বিক্রি করা হচ্ছে।

এর আগে পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচের দিন পেসার শহিদুল ইসলামের ছবি পোস্ট করতে গিয়ে ফটোশপের আশ্রয় নেয় বিসিবি। সাকিব আল হাসানের ছবির গলা কেটে সেখানে শহিদুলের মুখ বসিয়ে সেটা অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করে বিসিবি।

২০১৮ সালে বাংলাদেশে আয়োজিত ত্রিদেশীয় সিরিজেও টিকিটে ভুল করে বিসিবি। বাংলাদেশ ও শ্রীলঙ্কার ১৯ জানুয়ারির ম্যাচের টিকিটে ইংরেজিতে ‘BNANGLADESH’ লেখা হয়েছিল।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com