বাবা মাকে ভরণপোষণ না দেয়ায় কারাগারে বউ-ছেলে

| আপডেট :  ২৬ নভেম্বর ২০২১, ০৯:৫১ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৬ নভেম্বর ২০২১, ০৯:৫১ পূর্বাহ্ণ

বাবা-মায়ের ভরণপোষণ না দেয়ার অপরাধে এক যুবক ও তার স্ত্রীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঘটনাটি ঘটেছে চুয়াডাঙ্গায়। বাবার ভরণ-পোষণের মামলায় গ্রেফতার দেখানো হয় তাদের। গ্রেফতারকৃতরা হলেন—দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছির বিকাশ (৩২) ও তার স্ত্রী রেহেনা খাতুন (২৯z)।

জানা গেছে, বৃহস্পতিবার (২৫ নভেম্বর) জীবননগর উপজেলা শহরের লক্ষ্মীপুর এলাকা থেকে তাদের% গ্রেফতার করে পুলিশ। এরপর চুয়াডাঙ্গার আদালতে নেওয়া হলে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

মামলার অভিযোগে বলা হয়েছে, কুড়ুলগাছি গ্রামের রুহুল আমিন (৭০) ও তার স্ত্রী বৃদ্ধা মোছা. রিনা বেগমের (৬৫) ভরণ-পোষণের খরচ দেয় না দুই ছেলে বিকাশ ও আলামিন। এর ফলে দীর্ঘদিন ধরে মানবেতর জীবনযাপন করছেন তারা।

এ রুহুল আমিন বলেন, ‌‘খাওয়ার টাকা চাইলে আমার দুই ছেলে ও তাদের স্ত্রীরা মারধর করে। ছেলে ও ছেলে বউদের হাতে মার খাওয়ার পর আমি দর্শনা থানায় পুলিশকে জানাই। পরে ছেলে ও পুত্রবধূর বিরুদ্ধে মামলা করি।’

দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম লুৎফুল কবির বলেন, বৃদ্ধ মা-বাবার এই ঘটনা শুনে তাদের দুই ছেলে ও দুই পুত্রবধূসহ পাঁচ জনের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা নেওয়া হয়। বৃহস্পতিবার তাদের এক ছেলে ও পুত্রবধূকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়।