স্বামীর বন্ধু ছিল মামুনুল, বিয়ের প্রলোভন দেখিয়ে জড়াতেন শারীরিক সম্পর্কে: আদালতে ঝর্ণা

| আপডেট :  ২৪ নভেম্বর ২০২১, ০৬:৪৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৪ নভেম্বর ২০২১, ০৬:৪৯ অপরাহ্ণ

হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাস’চিব মাওলানা মামুনুল হকের বি’রুদ্ধে ধ”ণ মা’মলার বা’দী জান্নাত আরা ঝর্ণা আ’দালতে জ’বানব’ন্দি দিয়েছেন। বুধবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত নারায়ণগঞ্জ নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনালের আ’দালতের বিচারক নাজমুল হাসান শ্যামলের আ’দালতে আ’সামি মামুনুল হকে উপস্থিতিতে জ’বানব’ন্দি নেয়া হয়। এসময় বিয়ের প্রলোভন দেখিয়ে কোয়ায় কোথায় নিয়ে ধ”ণ করা হয়েছে তার বিশদ বর্ণনা আ’দালতের কাছে তুলে ধরেন ঝর্ণা।

নারায়ণগঞ্জ নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) রাকিবুদ্দিন জানান, ঝর্ণার প্রথম স্বামীর ঘনিষ্ঠ বন্ধু ছিলেন মাওলানা মামুনুল হক। স্বামীর বন্ধু হওয়ার সুবাদে তার সাথে পরিচয় ঘটেছিলো। তাদের সংসার সুখেই চলছিলো। এই সুযোগ কাজে লাগিয়ে মামুনুল হক তার স্বামীর অনুপস্থিতিতে প্রায়ই ফোন দিয়ে খোশ গল্প করতেন।

রাকিবুদ্দিন আরও জানান, একপর্যায়ে স্বামীর সাথে ক’লহের জেরে দূরত্ব তৈরি হলে স্বামীর সাথে তার বিচ্ছেদ ঘটে। পরে মামুনুল হকের পরামর্শেই তিনি খুলনা থেকে ঢাকায় চলে আসেন। মামুনুল হকই ঢাকায় তার থাকার ব্যবস্থা করেন। এসময় মামুনুল হক বিয়ের প্রলোভন দেখিয়ে বিভিন্ন জায়গার নিয়ে গিয়ে শা’রীরিক সম্পর্কে জড়াতেন। আ’দালতে জন্নাত আরা ঝর্ণা মামুনুল হক কখন কোথায় নিয়ে গিয়ে তাকে ধ”ণ করেছেন তার বর্ণনা তুলে ধরেন।

ঝর্ণার জ’বানব’ন্দি (সাক্ষ্য) শেষে আ’সামি পক্ষের আইনজীবীরা তাকে জেরা করেছেন। মামুনুল হকের আইনজীবীদের করা বিভিন্ন প্রশ্নের জবার দেন জান্নাত আরা ঝর্ণা। এর আগে সকাল ৯টায় ক’ঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে কাশিমপুর কা’রাগার থেকে মামুনুল হককে নারায়ণগঞ্জ আ’দালতে আনা হয়। সাক্ষ্য প্রদান শেষে তাকে প্রিজন ভ্যানে তোলার সময় হেফাজতে ইসলামের নেতাকর্মীদের স্লোগান দিতে দেখা যায়।

উল্লেখ্য, চলতি বছরের ৩ এপ্রিল জান্নাত আরা ঝর্ণাকে স্ত্রী পরিচয় দিয়ে সোনারগাঁ রয়্যাল রিসোর্টে উঠে। বি’ষয়টি স্থানীয় লোকজন টের পেয়ে হোটেল কক্ষে তাদের দু’জনকে আ’টক করে। পরে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা রাত আটটার দিকে রিসোর্টে হা’মলা চা’লিয়ে ভা’ঙচুর করে মামুনুল হক ও ঝর্ণাকে তুলে নিয়ে যায়। ৩০ এপ্রিল ঝর্ণা সোনারগাঁ থানায় বা’দী হয়ে মামুনুল হকের বি’রুদ্ধে ধ”ণ মা’মলা দা’য়ের করেন। ওই মা’মলায় তিনি উল্লেখ করেন গত দুই বছর ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে ধ”ণ করা হয়েছে।