আদালতে মুখোমুখি মামুনুল-ঝর্ণা

| আপডেট :  ২৪ নভেম্বর ২০২১, ০১:১১ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৪ নভেম্বর ২০২১, ০১:১১ অপরাহ্ণ

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় দা’য়ের করা ধ”ণ মা’মলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম-মহাস’চিব মামুনুল হকের বি’রুদ্ধে সাক্ষ্য দিতে মুখোমুখি হয়েছেন কথিত দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণা। বুধবার (২৪ নভেম্বর) দুপুর ১২টা ২০ মিনিটে নারায়ণগঞ্জ নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনাল আ’দালতের বিচারক মো. শাহীন উদ্দিনের আ’দালতে তারা মুখোমুখি হন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রকিবুদ্দিন আহমেদ সাক্ষ্যগ্রহণের সত্যতা নিশ্চিত করে বলেন, মামুনুলের বি’রুদ্ধে ধ”ণ মা’মলায় সাক্ষ্য দিতে বা’দী জান্নাত আরা ঝর্ণা আ’দালতে উপস্থিত রয়েছেন। বা’দী জান্নাত আরা ঝর্ণা আ’দালতে উপস্থিত রয়েছেন। আ’সামিপক্ষের আইনজীবী হিসেবে রয়েছেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন মেসবাহ ও একেএম ওমর ফারুক নয়ন।

এর আগে সকাল সাড়ে ৮টার দিকে ক’ঠোর নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে কাশিমপুর কা’রাগার থেকে নারায়ণগঞ্জের আ’দালতে আনা হয় মামুনুলকে। এর কিছুক্ষণ পরই জান্নাত আরা ঝর্ণা আ’দালতে আসেন। সাক্ষ্যগ্রহণ শেষে আবার কাশিমপুর কা’রাগারে নিয়ে যাওয়া হবে মামুনুল হককে। এরআগে ৩ নভেম্বর মামুনুল হকের বি’রুদ্ধে দা’য়ের করা ধ”ণ মা’মলার বিচারকাজ শুরুর আদেশ দেন আ’দালত।

আ’দালতে মুখোমুখি মামুনুল-ঝর্ণা
প্রসঙ্গত, মামুনুল হক গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়্যাল রিসোর্টে এক নারীর সঙ্গে অবস্থান করছিলেন। ওই সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এসে মামুনুল হককে ঘেরাও করেন। পরে ওই রিসোর্টে স্থানীয় হেফাজতের নেতাকর্মী ও সমর্থকরা এসে ব্যাপক ভা’ঙচুর করে মামুনুল হককে ছি’নিয়ে নিয়ে যান।

এ ঘটনায় গাড়ি ভা’ঙচুর, মহাসড়কে আ’গুন দিয়ে বি’ক্ষো’ভ, আওয়ামী লীগ অফিস, যুবলীগ, ছাত্রলীগ নেতার বাড়িঘরে হা’মলা চা’লিয়ে ভা’ঙচুর করে। এক সাংবাদিককে পি’টিয়ে আ’হত করে। এ ঘটনায় পুলিশ বা’দী হয়ে দুটি ও সাংবাদিক একটি মা’মলা দা’য়ের করেন। তার কিছুদিন পর স্থানীয়রা আরও তিনটি মা’মলা দা’য়ের করেন। ৬টি মা’মলার মধ্যে তিনটি মা’মলায় প্রধান আ’সামি মামুনুল হক।

পরে ৩০ এপ্রিল সকালে বিয়ের প্রলোভন দেখিয়ে দুই বছর ধরে ধ”ণের অ’ভিযোগে হেফাজত নেতা মামুনুল হকের বি’রুদ্ধে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় মা’মলা দা’য়ের করেন ওই নারী জান্নাত আরা ঝর্ণা। যাকে মামুনুল হক তার দ্বিতীয় স্ত্রী দাবি করেছিলেন।