নির্বাচনে পরাজিত : কৃষক লীগ নেতার হাতে চুড়ি পরিয়ে দিলেন আ’লীগ নেতা

| আপডেট :  ২৪ নভেম্বর ২০২১, ০১:১৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৪ নভেম্বর ২০২১, ০৮:০৪ পূর্বাহ্ণ

বাগেরহাটের কচুয়া উপজে’লায় পরাজিত প্রার্থীর সমর্থকের বাড়িতে গিয়ে জো’র করে চুড়ি পরিয়ে দেয়ার অ’ভিযোগ উঠেছে। গত ২০ নভেম্বর (শনিবার) ইউপি নির্বাচনে কচুয়া সদর ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের নারী প্রার্থী সেলিনা বেগম হেরে যাওয়ার পর সোমবার (২২ নভেম্বর) বিকেলে তার কর্মী-সমর্থক গিমটাকাঠি গ্রামের মো: মোশারেফ শেখের বাড়িতে গিয়ে এই ঘটনা ঘটান।

মঙ্গলবার দুপুরে বাগেরহাট প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এমন অ’ভিযোগ করেন মোশারেফ শেখ। এসময় তিনি ঘটনার সাথে জ’ড়িতদের বিচার ও জীবনের নি’রাপত্তা চেয়ে কা’ন্নায় ভে’ঙে পড়েন। লিখিত বক্তব্যে মোশারেফ শেখ বলেন, তিনি কচুয়া সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের কৃষক লীগের সাবেক সভাপতি। গত ২০ নভেম্বর কচুয়া উপজে’লা সদর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে তিনি ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত না’রী ওয়ার্ডের প্রার্থী ও সাবেক সদস্য সেলিনা বেগমের কর্মী-সমর্থক হিসেবে কাজ করেছেন। কিন্তু সেলিনা বেগম নির্বাচনে হে’রে যাওয়ার পর বিজয়ী প্রার্থী মোহিনি বেগমের পক্ষে কচুয়া উপজে’লা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন সম্পাদক বালি শো’করানা রব্বানি আজাদ ওরফে আজাদ বালি ও তার সমর্থরা মোশারেফকে হু’মকি-ধা’মকি অব্যাহত রাখে।

এক পর্যায়ে সোমবার (২২ নভেম্বর) বিকেলে আজাদ বালি, ইকতিয়ার হোসেন, শহিদুল শেখসহ ১৫/২০ জন লোক তার বাড়িতে গিয়ে হু’মকি-ধা’মকি দিতে থাকে। একপর্যায়ে তার স্ত্রী ও পু’ত্রবধূসহ পরিবারের অন্যান্য সদস্যসহ এলাকাবাসীর সামনে জো’র করে আজাদ বালির উপস্থিতিতে ইকতিয়ার হোসেন তার হাতে চু’ড়ি পরিয়ে দেন।

এরপর ঘটনা জানাজানি হওয়ার পর গ্রামের লোকজন ‘চুড়িপরা’ লোক হিসেবে মোশারফকে দেখতে তার বাড়িতে ভিড় জমাতে থাকে। ৭১ বছর বয়সে এই অ’পমান অসহ্য উল্লেখ করে প্রশাসনের সহায়তা কামনা করেন মোশারেফ শেখ।

লিখিত বক্তব্যে তিনি আরো উল্লেখ করেন, শুধু তাকে অ’পমান করা নয়। মঙ্গলবার (২৩ নভেম্বর) আজাদ বালি ও তার লো’কজন গ্রামের সাহাপাড়া এলাকার খোকন সাহা, পলা’শী রানী সাহা ও সুশান্তকে মা’রধ’র করে। তাদের অ’পরাধও একই। তারাও ছিল পরাজিত প্রার্থী সেলিনা বেগমের সমর্থক।

এ বি’ষয়ে স্থানীয় ইউপি সদস্য বালি শো’করানা রব্বানি আজাদ বলেন, এই ধরনের ন্যা’ক্কারজনক ঘটনা আমার নির্দেশে ঘটেনি। আমাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য এই নাটক সাজানো হয়েছে।