শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:১০ অপরাহ্ন

থুতনিতে মাস্ক পরে ঘুরলে দ্বিগুণ জরিমানা!

থুতনিতে মাস্ক পরে ঘুরলে দ্বিগুণ জরিমানা!

দেশজুড়ে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। সরকারের পক্ষ থেকে বারবার মাস্ক ব্যবহারের কথা বলা হলেও অধিকাংশ জনগণ এখনও মাস্ক ব্যবহারে উদাসীন। অনেকে মাস্ক ঘরে রেখেই বাইরে বের হয়েছেন আবার অনেকে মাস্ক পড়ছেন থুতনিতে। আর এ অবস্থায় মাস্ক পরা নিশ্চিত করতে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত।

রাজধানীর যাত্রাবাড়ী চৌরাস্তা মোড়ে বুধবার (২ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত র‌্যাব-১০-এর তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। অভিযানে ৩০ জন ব্যক্তিকে মাস্ক না পরার জন্য ২০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়। বিশেষ করে যারা থুতনিতে মাস্ক ব্যবহার করছেন তাদের দ্বিগুণ জরিমানা করা হয়। এছাড়া ৬০০-৭০০ মাস্ক পথচারীদের মধ্যে বিতরণ করা হয়।

অভিযান সম্পর্কে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট বলেন, যারা সচেতনভাবে বিষয়টি অবহেলা করছেন তাদের দ্বিগুণ জরিমানা করা হচ্ছে। এসময় তিনি আরও বলেন, আগের যে কোনও সময়ের চেয়ে মাস্ক ব্যবহার করা বেড়েছে বলা যায়। এখন অনেকেই সচেতন হয়েছেন। আমরা এই সচেতনতা ওপরে আরও জোর দিচ্ছি। তবে একটা পর্যায়ে গিয়ে যদি তাদের সঙ্গে পেরে ওঠা না যায়, সেক্ষেত্রে জরিমানা বাড়িয়ে অভিযান আরও কঠোর করা হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com