১৩ বছরে ১১ সন্তান, জন্ম নিয়ন্ত্রণে ইচ্ছে নেই - বাংলা একাত্তর১৩ বছরে ১১ সন্তান, জন্ম নিয়ন্ত্রণে ইচ্ছে নেই - বাংলা একাত্তর

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৯:২০ পূর্বাহ্ন

১৩ বছরে ১১ সন্তান, জন্ম নিয়ন্ত্রণে ইচ্ছে নেই

১৩ বছরে ১১ সন্তান, জন্ম নিয়ন্ত্রণে ইচ্ছে নেই

বর্তমান সময়ে কমবেশি সকলেই জন্মনিয়ন্ত্রন পদ্ধতি গ্রহণ করে থাকেন। তবে এক্ষেত্রে ব্যতিক্রম দিয়েছেন নিউ মেক্সিকোর বাসিন্দা কোর্টনি রজার্স নামের এক নারী। বিয়ের ১৩ বছরেই ১১ সন্তানের জন্ম দিয়েছেন তিনি।

তবে এর জেরে জীবনের প্রতিটি ধাপেই সমস্যায় পড়তে হচ্ছে তাকে। প্রায়ই নিজের ১১ সন্তান নিয়ে প্রায়ই সোশ্যাল মিডিয়ায় হেনস্থার শিকার হন তিনি। তবে এসব নিয়ে মাথা ঘামান না তিনি। ১১ সন্তান হওয়ার পরও জন্ম নিয়ন্ত্রণে একদমই ইচ্ছা নেই তার। গর্ভনিরোধক বা অন্য কোনও জন্ম নিয়ন্ত্রণ ব্যবস্থা ব্যবহারে ঘোর আপত্তি কোর্টনির।

দ্য সানকে দেওয়া সাক্ষাত্কারে কোর্টনি বলেন, অনেকেই আমাকে ও আমার পরিবারকে খারাপ চোখে দেখে। তারা বড় পরিবার পছন্দ করে না। দেশে খাদ্য, বাসস্থান কমতে থাকার জন্য আমাদের দায়ী করে। তবে আমি বিরক্ত হই না। নিজেই নিজে সন্তানদের যত্ন নেই হোমস্কুলিং করাই।

প্রসঙ্গত, কোর্টনির স্বামী একজন যাজক। ২০০৮ সালে তাদের বিয়ে হয়। এরপর থেকে প্রতি বছর একটি করে সন্তানের জন্ম দিয়েছেন ৩৭ বছর বয়সী কোর্টনি। আপাতত ১২তম সন্তানের মা হওয়ার মুখে কোর্টনি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com