‘জীবন পাখি’ সিনেমা দেখলে আত্মহত্যা করবে না কেউ - বাংলা একাত্তর‘জীবন পাখি’ সিনেমা দেখলে আত্মহত্যা করবে না কেউ - বাংলা একাত্তর

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন

‘জীবন পাখি’ সিনেমা দেখলে আত্মহত্যা করবে না কেউ

‘জীবন পাখি’ সিনেমা দেখলে আত্মহত্যা করবে না কেউ

আত্মহত্যা বিরোধী ‘জীবন পাখি’ নামের একটি সিনেমা নির্মাণ করেছেন আসাদ সরকার। পরিচালনার পাশাপাশি সিনেমাটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করেছেন আসাদ সরকার।

গল্পে দেখা যাবে, নানা কারণে কঠিন জীবন জটিলতায় মমতা। যেখানে তার মনে হয় আত্মহত্যা ছাড়া কোনো উপায় নেই। কিন্তু ঘটনা অন্যরকম হয়। সে ঘটনায় জীবনকে ভালোবাসার এক বার্তা তুলে ধরা হয়।

জলছবি মিডিয়ার প্রযোজনায় ‘জীবন পাখি’ সিনেমাটিতে প্রধান নারী চরিত্রে অভিনয় করছেন মোহনা মীম। তার সঙ্গে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, সঞ্জীব আহমেদ, মুহিন খান, লাবণ্যক লাবনী, আবু হেনা রনি, ফাতেমাতুজ জোহরা, আব্দুল আজিজ, আনিকা প্রমুখ। সিনেমাটির চিত্রগ্রহণে ছিলেন রিপন হাসান।

এরই মধ্যে রাজশাহীর বিভিন্ন লোকেশনে চিত্রায়ণ শেষ হয়েছে সিনেমাটি। চিত্রায়ণ শেষে সিনেমাটি এখন সম্পাদনার টেবিলে। পুরো সিনেমার কাজ শেষ হলেও একদিনের প্যাচওয়ার্ক বাকি বলে জানান নির্মাতা।

আসাদ সরকার বলেন, ১৪ ফেব্রুয়ারিতে মুক্তির পরিকল্পনা নিয়ে সিনেমাটির কাজ এগিয়ে যাচ্ছে। এটি আত্মহত্যা বিরোধী পূর্ণদৈর্ঘ্য সিনেমা। এ সিনেমা দেখার পর কেউ আর আত্মহত্যা করতে চাইবেন না। আমাদের দেশে হঠাৎ করেই আত্মহত্যার প্রবণতা বেড়ে গেছে। বিভিন্ন বয়সের, পেশার মানুষ আত্মহত্যার দিকে ঝুঁকছে। সেই ভাবনা থেকেই বিষয়টি বেছে নেওয়া।

প্রসঙ্গত,প্রতি বছর গড়ে দেশে ১০ হাজার মানুষ নানা মানসিক চাপ থেকে আত্মহত্যা করে থাকে। এই সংখ্যা বেশ উদ্বেগজনক বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। কিন্তু কোনও ব্যক্তির আত্মহত্যা করার মানসিকতা তৈরি হলে সেটা তার কাছের মানুষেরা যদি আগেভাগেই বুঝতে পারেন, তাহলে আত্মহত্যা ঠেকিয়ে অনেক মানুষকেই বাঁচানো সম্ভব বলে মত দেন মনোরোগ বিশেষজ্ঞরা।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com