‘লগে লগে ফুটা কইরা দিমু’ সেলিম জিতলেন বিপুল ভোটে

| আপডেট :  ২২ নভেম্বর ২০২১, ০২:৩১ অপরাহ্ণ | প্রকাশিত :  ২২ নভেম্বর ২০২১, ০২:৩১ অপরাহ্ণ

‘ছি ছি তুমি এতো খারাপ…’ নব্বই দশকের অত্যন্ত জনপ্রিয় নাটক রুপনগরের জনপ্রিয় সংলাপ এটি। প্রয়াত অভিনেতা খালেদ খানের মুখ থেকে বের হতো এই সংলাপ দিতেন। খালেদ খানের সাগরেদ হিসেবে ইমদাদুল হক মিলনের জনপ্রিয় এই নাটকে অভিনয় করেছিলেন সেলিম। খালেদ খানের সংলাপের সাথে সাথে সেলিমের ‘লগে লগে ফুটা কইরা দিমু’ সংলাপ ব্যাপক জনপ্রিয় হয়। মুখে মুখে ছড়িয়ে পড়ে। সে বহু পুরাতন খবর।

পাওয়া গেল এবার নতুন খবর হলো বাংলাদেশ আভ্যন্তরীণ নৌ- চলাচল সংস্থার পরিচালক পদে ভোটে দাঁড়িয়েছিলেন এবং এই নির্বাচনে বিপুল ভোটে জয়যুক্ত হয়েছেন। বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন রফিকুল্লাহ সেলিম নিজেই।

তিনি বলেন, ‘আমাদের প্যানেলের ২৫ জনের মধ্যে ২৩ জন জয়ী হয়েছে। আমি দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়েছি। আমার ওপর যে দায়িত্ব অর্পিত হলো তা আমি সততার সঙ্গে পালন করবে।’অভিনেতা এর আগেও নির্বাচন করেছিলেন। তবে সেটা ছিল উপজেলা চেয়ারম্যান নির্বাচন সে ভোটে নৌকা প্রতিক পাননি। মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় স্বতন্ত্র হিসেবে নির্বাচন করে হেরে যান।

এ বিষয়ে সেলিম কালের কণ্ঠকে আক্ষেপ করেই বললেন, ‘নির্বাচন হয় ঠিকই। জনগন ভোটও দেয় ঠিকই কিন্তু রেজাল্ট আসে না। আসলে আমি তো রাজনৈতিকভাবে নির্বাচন করি না। মানুষের সেবার জন্য নির্বাচন করি। আমার বাবাও সেটাই করে গেছেন। এলাকার সবাই জানেন।’

উপজেলা নির্বাচনের সময় সেলিম কালের কণ্ঠকে বলেছিলেন, ‘আমার বাবা আলহাজ কলিমুল্লাহ মুন্সীগঞ্জে রাজনীতি করতেন। তিনি ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার। তার সন্তান হিসেবে আমিও রাজনীতিতে নামলাম, তার পথ অনুসরণ করে। আপাতত কোনো দলেই আমি নেই।’

অভিনয় প্রসঙ্গে এই অভিনেতা বললেন, ‘এখন কাজ কমায়ে দিছি। বছরে দুই তিনটা নাটক করি। আর বিশেষ দিনগুলোর নাটক করা হয়। যেমন বিজয় দিবস, স্বাধীনতা দিবস-এসব নাটক করি।’নাটকের পাশপাশি সেলিম বেশ কয়েকটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। খান আতাউর রহমানের সর্বশেষ পরিচালিত ‘এখনো অনেক রাত’ চলচ্চিত্রে সেলিম আলোচিত চরিত্রে অভিনয় করেন।