বদরুন্নেসার ছাত্রীকে ধ র্ষণের হু’মকি : চালক-হেলপার গ্রেপ্তার - বাংলা একাত্তর বদরুন্নেসার ছাত্রীকে ধ র্ষণের হু’মকি : চালক-হেলপার গ্রেপ্তার - বাংলা একাত্তর

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৪:১৪ পূর্বাহ্ন

বদরুন্নেসার ছাত্রীকে ধ র্ষণের হু’মকি : চালক-হেলপার গ্রেপ্তার

বদরুন্নেসার ছাত্রীকে ধ র্ষণের হু’মকি : চালক-হেলপার গ্রেপ্তার

পুরান ঢাকার বেগম বদরুন্নেসা স’রকারি মহিলা কলেজের ছাত্রীকে বাসে ধ”ণের হু’মকি দেওয়া ‘ঠিকানা পরিবহনের’ চালক মো. রুবেল এবং হেলপার মো. মেহেদী হাসানকে গ্রে’প্তার করা হয়েছে। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে তাদের গ্রে’প্তার করে র‍্যা’ব। আজ রোববার (২১ নভেম্বর) দুপুরে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা জ’ড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রে’প্তারের আল্টিমেটাম দেওয়ার পর তাদের গ্রে’প্তার করা হয়।

র‌্যা’ব বলছে, আজ রাত ৯টায় কারওয়ান বাজারস্থ র‌্যা’ব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ বি’ষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে। এর আগে আজ সকাল ৯টা থেকে রাজধানীর বকশিবাজার মোড়ে সড়ক অ’বরোধ করেন শিক্ষার্থীরা। পরে অ’ভিযুক্ত বাসের হেলপারকে গ্রে’প্তারসহ ৮ দফা দাবি জানিয়ে দুপুর ১২টার দিকে আন্দোলন স্থগিতের ঘোষণা দেন তারা।

তাদের দাবির মধ্যে ছিলো, শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করা, ছাত্র-ছাত্রীদের সঙ্গে হ’য়রানিমূলক আচরণ না করা, শিক্ষার্থীদের বাস থেকে নামানোর সময়ে বাস থামাতে হবে, শিক্ষার্থীদের বাসে উঠতে দেওয়া, বাসে নারীদের নিরাপত্তা নিশ্চিত করা, ধ”ণের হু’মকি প্রদানকারীকে আইনের আওতায় আনা, রায়েরবাগ-শনিআখড়া-কাজলা ও সাইনবোর্ড এলাকায় সব ধরনের বাস থামাতে হবে এবং শিক্ষার্থীদের উঠতে বা’ধা দেওয়া যাবে না।

ওই সময়ে আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থী মারিয়া আক্তার বলেন, হাফ ভাড়া দিতে চাওয়ায় আমাদের সহপাঠীকে ধ”ণের হু’মকি দিয়েছে এক বাসের হেলপার। এটা খুবই উ’দ্বেগজনক ও আ’তঙ্কের। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার চাই। এ ধরনের পরিবহন শ্র’মিককে গ্রে’প্তার করে অবশ্যই আইনের আওতায় আনতে হবে।

তিনি আরও বলেন, আমরা নারীরা বাসে বিভিন্ন ধরনের হ’য়রানির শি’কার হই। নানান অশোভন আচরণ করে বাসের হেলপাররা। আমরা এর প্রতিকার চাই। আমাদের হাফ ভাড়া নিতে হবে, সেই দাবিও জানাই। অন্য এক শিক্ষার্থী বলেন, বাসে উঠতে চাইলে বাস ঠিকমতো থামায় না। আবার নামার সময় ভালোভাবে নামায় না। আবার নানান ধরনের হ’য়রানি করে। বিশেষ করে বাসে ওঠা-নামার সময়ে শারীরের স্পর্শকাতর স্থানে তারা টাচ করে। আমরা এসব থেকে পরিত্রাণ চাই।

ধ”ণের হু’মকির শি’কার সেই ছাত্রী জানান, রাজধানীর শনিরআখড়া থেকে কলেজে আসার জন্য ঠিকানা পরিবহনের বাসে ওঠেন তিনি। শনিরাখড়া থেকে কলেজের ভাড়া ১০ টাকা। কিন্তু ওই ছাত্রীর কাছ থেকে ১৫ টাকা ভাড়া রাখা হলে তিনি নিজেকে স্টুডেন্ট বলে ১০ টাকা ফেরত চাইলে চালকের সহকারী তার সঙ্গে খা’রাপ ভাষায় কথা বলেন। পরে কলেজের সামনে বাস থেকে নেমে যাওয়ার সময়ে তাকে ৫ টাকা দিয়ে ধ”ণ ও শা’রীরিক নি’র্যাতনের হু’মকি দেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com