একাত্তর টিভির সেই উপস্থাপিকা তৃণার নামে যৌতুক মা’মলা! - বাংলা একাত্তর একাত্তর টিভির সেই উপস্থাপিকা তৃণার নামে যৌতুক মা’মলা! - বাংলা একাত্তর

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন

একাত্তর টিভির সেই উপস্থাপিকা তৃণার নামে যৌতুক মা’মলা!

একাত্তর টিভির সেই উপস্থাপিকা তৃণার নামে যৌতুক মা’মলা!

বাংলাদেশের আইন অনুযায়ী যৌতুক দেয়া এবং যৌতুক নেয়া দু’টোই অ’প’রাধ৷ এছাড়া যৌতুকের কারণে কেউ আত্মহ’ত্যা করলে প্র’রোচনাকারীর শা’স্তি যাব’জ্জীবন কারাদ’ণ্ড৷ কিন্তু বাস্তব অবস্থা কী’? যৌতুক কি বিদায় নিয়েছে আমাদের সমাজ থেকে? প্রশ্ন থেকেই যায়।

নতুন খবর হচ্ছে, একাত্তর টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা তৃণা ইস’লামের বি’রুদ্ধে যৌতুকের মা’মলা হয়েছে। রোববার (২১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আ’দালতে তৃণার স্বামী সংগীতশিল্পী এরশাদ উজ জামান বাদী হয়ে মা’মলা’টি করেন।

আ’দালত বাদীর জবানব’ন্দি গ্রহণ শেষে আগামী ৩০ দিনের মধ্যে খিলগাঁও থা’নার ওসিকে ত’দন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন। বাদীপক্ষে আইনজীবী ছিলেন দীপংকর চক্রবর্তী। সংশ্লিষ্ট আ’দালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান এ তথ্য জানান।

মা’মলার অ’ভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ১৬ নভেম্বর বাদীর সঙ্গে আ’সামি তৃণা ইস’লামের ইস’লামি শরিয়ত মোতাবেক পাঁচ লাখ টাকা দেন মোহর ধার্য করে বিয়ে হয়। ২০১৭ সালের ৬ আগস্ট তাদের ঘরে এক কন্যা সন্তানের জন্ম হয়।

বিবাহের পর থেকে তারা দীর্ঘদিন সুখে-শান্তিতে বসবাস করে আসছিলেন। হঠাৎ আ’সামি তৃণা ইস’লাম তার চিকিৎসা পেশা পরিবর্তন করে সংবাদ উপস্থাপক হিসেবে একাত্তর টিভিতে যোগ দেন। এরপর থেকে মা’মলার আ’সামি সংসারের প্রতি উদাসীনতা দেখাতে থাকেন। একজন মা হিসেবে সন্তানের প্রতিও তিনি উদাসীন হয়ে পড়েন।

বাদী তার আর্জিতে আরও উল্লেখ করেন, কিছু দিন ধরে মা’মলার আ’সামি তার জীবনযাপনের নিরাপত্তা স্বরূপ বাদীকে ৫০ লাখ টাকা যৌতুক দিতে বলে। চলতি বছরের ৪ নভেম্বর মা’মলার আ’সামি বাদীকে জানায়, তাকে ৫০ লাখ টাকা যৌতুক হিসেবে ব্যাংক ডিপোজিট না করে দিলে বৈবাহিক স’ম্পর্ক রাখবেন না। এছাড়া বিভিন্ন প্রকার মা’মলা-মোকদ্দমা করে বাদীকে হয়’রানি করবেন বলে হু’মকি দেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com