হাফ ভাড়া দিতে চাওয়ায় ‘ধ র্ষণের হু’মকি’, শিক্ষার্থীদের সড়ক অবরোধ (ভিডিও)

| আপডেট :  ২১ নভেম্বর ২০২১, ১২:৩৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ নভেম্বর ২০২১, ১২:৩১ অপরাহ্ণ

হাফ পাসের ভাড়া নিতে বলায় রাজধানীর বেগম বদরুন্নেসা স’রকারি মহিলা কলেজের এক শিক্ষার্থীকে বাসের হেলপার ধ”ণের হু’মকি দিয়েছেন বলে অ’ভিযোগ উঠেছে। এ ঘটনার প্র’তিবাদে এবং শিক্ষার্থীদের জন্য বাস ভাড়া অর্ধেক করার দাবিতে বি’ক্ষো’ভ করছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

কলেজ প্রাঙ্গণের ভেতর রোববার সকাল ৯টা থেকে বি’ক্ষো’ভ শুরু হলেও এক ঘণ্টা পর শিক্ষার্থীরা কলেজ প্রাঙ্গণ থেকে বের হয়ে বকশি বাজার মোড় অ’বরোধ করে। তাদের অ’বরোধের কারণে শহীদ মিনার থেকে বকশি বাজার এবং চানখারপুল থেকে বকশী বাজার রোডে যানজট সৃষ্টি হয়েছে।

এর আগে গতকাল শনিবার সামা‌জিক যোগা‌যোগ মাধ্য‌মে বেগম বদরুন্নেসা স’রকারি মহিলা কলেজের এক ছাত্রী অ’ভিযোগ করে জানান, হাফ ভাড়া দেয়ায় বাসের চালক ও হেলপার প্রকাশ্যে ধ”ণের হু’মকি দিয়েছেন।

অ’ভিযোগকারী ওই ছাত্রী জানান, তিনি ক‌লে‌জে যাওয়ার উদ্ধেশ্যে শ‌নিরআখড়া থে‌কে ঠিকানা প‌রিবহ‌নের বা‌সে উঠে। সেখান থে‌কে ক‌লে‌জের ভাড়া ১০টাকা। ‌কিন্তু তার কাছ থেকে ১৫ টাকা ভাড়া রাখা হলে তিনি ‌নি‌জে‌কে স্টুডেন্ট বলে ১০ টাকা ফেরত চাই‌লে হেলপার তার সা‌থে খা’রাপ ভাষায় কথা ব‌লেন এবং নামা‌র সম‌য়ে তাকে ৫ টাকা দিয়ে ধ”ণ ও শারী‌রিক নির্যাত‌নের হু’মকি দেন। যা প্রকাশ‌যোগ্য নয়। বাসটি চলন্ত অবস্থায় থাকায় বাসটির নম্বর ম‌নে রাখ‌তে পা‌রি‌নি।

বকশিবাজার মোড়ে দায়িত্বরত চকবাজার থানার পরিদর্শক মো. মামুন গণমাধ্যমকে বলেন, ‘আমরা কলেজ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেছি। কলেজের প্রিন্সিপাল একটা মিটিংয়ে আছেন। মিটিং শেষ করে আসলে আমরা তাঁর সঙ্গে কথা বলব।’ ভিডিও