কম্পিউটার সায়েন্সে গ্র্যাজুয়েট হয়েও করছেন ভিক্ষা! - বাংলা একাত্তরকম্পিউটার সায়েন্সে গ্র্যাজুয়েট হয়েও করছেন ভিক্ষা! - বাংলা একাত্তর

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৮:৪৪ অপরাহ্ন

কম্পিউটার সায়েন্সে গ্র্যাজুয়েট হয়েও করছেন ভিক্ষা!

কম্পিউটার সায়েন্সে গ্র্যাজুয়েট হয়েও করছেন ভিক্ষা!

সাধারণত পড়াশোনা শেখাকে জীবনের সফলতা অর্জনের চাবিকাঠি হিসেবে মনে করা হয়। পড়াশোনা শেষে ভালো বেতনের চাকরি পেয়ে জীবনে নিশ্চয়তা আসবে, এমনটাই মনে করেন অনেকে। জীবনের হিসেব সব সময় মেলে না। পড়াশোনাও এনে দিতে পারে না সুখ।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক নারী ভিক্ষুকের অনর্গল ইংরেজিতে কথা বলার ভিডিও সেই কথাটিই মনে করিয়ে দেয়। নিজেকে কম্পিউটার সায়েন্সের গ্র্যাজুয়েট করা বলেও দাবি করেছেন তিনি।

শনিবার (২০ নভেম্বর) ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের বেনারসে স্বাতী নামে ওই নারী ভিক্ষা করেন। তবে অন্য ভিক্ষুকদের থেকে যে বিষয়টি স্বাতীকে আলাদা করেছে, তা হলো তার অনর্গল ইংরেজিতে কথা বলার দক্ষতা।

গণমাধ্যমের কাছে নিজের জীবনের কাহিনী তুলে ধরেন স্বাতী। তিনি জানান, তার বাড়ি দক্ষিণ ভারতে। আর সবার মতো পরিবারের সাথে স্বাভাবিক জীবনই কাটাচ্ছিলেন। কিন্তু ঝামেলা শুরু হয় প্রথম সন্তান জন্মের পর তার শরীরের এক পাশ অবশ হয়ে যাওয়ায়।

এ ঘটনার পর তাকে জোর করে বাড়ি থেকে বের করে দেয়া হয়। নানা জায়গায় ঘুরে শেষমেষ বেনারসে থিতু হন স্বাতী। গত তিন বছর ধরে এখানেই আছেন তিনি। বেঁচে আছেন অন্যের সাহায্যের ওপর নির্ভর করে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com