কাদঁলেন মেয়র জাহাঙ্গীর ,বহিষ্কৃত হয়ে যা বললেন

| আপডেট :  ২০ নভেম্বর ২০২১, ০১:২২ অপরাহ্ণ | প্রকাশিত :  ২০ নভেম্বর ২০২১, ০১:২০ অপরাহ্ণ

আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য সদ্য বহিষ্কৃত গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, আমি কোনো অন্যায় করিনি। আমি জনগণের জন্য কাজ করি। সিটি করপোরেশনের উন্নয়নে আমি কাজ করি। সিটি করপোরেশন থেকে আমি কোনো ধরনের ভাতা নেইনি। আওয়ামী লীগ থেকে বহিস্কারের পর শনিবার (২০ নভেম্বর) দুপুর ১২টার পর তার নিজ কার্যালয়ে একটি বেসরকারি টিভি চ্যানেলের সাথে এসব কথা বলেন।

তিনি বলেন, আমার বিষয়ে নেত্রীকে ভুল বোঝানো হয়েছে।আমার বক্তব্য নিয়ে মিথ্যাচার করা হয়েছে। এ সময় তিনি কান্না করতে থাকেন। তারপর দলের নেতকর্মীরা তাকে ধরে অন্য রুমে নিয়ে যায়। এর আগে দুপুরে সংবাদ সম্মেলন করবে বলে জানান মেয়র জাহাঙ্গীর।এ উপলক্ষে সংবাদকর্মী ও বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা তার বাসভনে ভিড় জমান।

‘আমার অডিওতে ভুল তথ্য দেওয়া হয়েছে’
আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য সদ্য বহিষ্কৃত গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম শনিবার (২০ নভেম্বর) দুপুর পৌনে ১টায় সংবাদ সম্মেলন জানিয়েছেন, আমার যে অডিও প্রকাশ হয়েছে সেখানে ভুল তথ্য দেওয়া হয়েছে। এর আগে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগ ওঠে। গত ২২ সেপ্টেম্বর ফেসবুকে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের একটি ভিডিও ছড়িয়ে পড়ে।

চার মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে নিয়ে কটূক্তি করেন। এমনকি রাষ্ট্রীয় দুটি সংস্থা নিয়েও নানা আপত্তিকর মন্তব্য করেন তিনি। জাহাঙ্গীর মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশের পাশাপাশি বঙ্গবন্ধুর দেশ স্বাধীন করার উদ্দেশ্য নিয়েও প্রশ্ন তোলেন।

গত ৩ অক্টেবর দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জাহাঙ্গীর আলমকে শোকজ করে আওয়ামী লীগ। এতে সই করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নোটিশে ১৫ দিনের মধ্যে জাহাঙ্গীরকে জবাব দিতে বলা হয়। শোকজের জবাব দিয়ে নিঃশর্ত ক্ষমা চান জাহাঙ্গীর। কিন্তু শেষ পর্যন্ত ক্ষমা পেলেন না তিনি।

রাজনৈতিক জীবনের শুরুতে তিনি বাংলাদেশ ছাত্রলীগ গাজীপুর জেলা শাখার সহসভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি ছিলেন। তিনি গাজীপুর সদর ও টঙ্গী উপজেলার ভাইস চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন।

রাজনীতির বাইরে জাহাঙ্গীর আলম একজন ব্যবসায়ী। তিনি গাজীপুর সিটি করপোরেশনের মেয়র। আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ২০১৮ সালের জুলাইয়ে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র হিসেবে নির্বাচিত হন তিনি। তিনি অনারেবল টেক্সটাইল অ্যান্ড কম্পোজিট লিমিটেড এবং জেড আলম অ্যাপারালসের ব্যবস্থাপনা পরিচালক।