ঢাবির অধিভুক্ত ৭ কলেজের কলা অনুষদেও প্রথম মাদরাসাছাত্র - বাংলা একাত্তরঢাবির অধিভুক্ত ৭ কলেজের কলা অনুষদেও প্রথম মাদরাসাছাত্র - বাংলা একাত্তর

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন

ঢাবির অধিভুক্ত ৭ কলেজের কলা অনুষদেও প্রথম মাদরাসাছাত্র

ঢাবির অধিভুক্ত ৭ কলেজের কলা অনুষদেও প্রথম মাদরাসাছাত্র

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ‘কলা ও সামাজিক বিজ্ঞান’ অনুষদে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন মাদরাসাছাত্র মো. নাজমুল ইসলাম। তিনি রাজধানীর দারুন নাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসার শিক্ষার্থী।

আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে দুপুর সাড়ে ১২টায় আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করা হয়। এ বছর পাসের হার ৬৭ দশমিক ৯ শতাংশ।

নাজমুলের ভর্তি পরীক্ষার স্কোর ৮৭। তিনি সর্বমোট ১০৭ নম্বর পেয়েছেন। ভর্তি পরীক্ষায় ৮৬ স্কোর করে দ্বিতীয় হয়েছেন ঠাকুরগাঁও সরকারি কলেজের শিক্ষার্থী মো. আবু কাউসার। তার মোট নম্বর ১০৬। এ ছাড়া সরকারি বাংলা কলেজের শিক্ষার্থী রাকিব হোসেন তৃতীয় হয়েছেন। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮৭ এবং মোট স্কোর ১০৫.৯৪।

এ বছর ঢাবি অধিভুক্ত সাত কলেজের সামাজিক বিজ্ঞান অনুষদে আসনসংখ্যা ১১ হাজার ৯০৫টি। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন ২১ হাজার ১৩২ জন। পাস করেছেন ১৪ হাজার ৩৮২ জন শিক্ষার্থী।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত খ ইউনিট ভর্তি পরীক্ষায় প্রথম হন মাদরাসা শিক্ষার্থী মো. জাকারিয়া। তিনিও রাজধানীর দারুন নাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসার শিক্ষার্থী।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com