খালেদা জিয়ার চরিত্রে এলিনা শাম্মী - বাংলা একাত্তরখালেদা জিয়ার চরিত্রে এলিনা শাম্মী - বাংলা একাত্তর

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন

খালেদা জিয়ার চরিত্রে এলিনা শাম্মী

খালেদা জিয়ার চরিত্রে এলিনা শাম্মী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য সিনেমা ‘বঙ্গবন্ধু’র সঙ্গে যুক্ত হলেন অভিনেত্রী এলিনা শাম্মী। এই বায়োপিকে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চরিত্রে দেখা যাবে তাকে। গতকাল সোমবার (১৫ নভেম্বর) বিকেলে এ সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন এলিনা। বিষয়টি অভিনেত্রী নিজেই গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এলিনা শাম্মী বলেন, ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে অভিনয়ের জন্য সোমবার বিকেলে চুক্তিবদ্ধ হলাম। এতে বেগম খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করব। এটা নিঃসন্দেহে ঐতিহাসিক একটি সিনেমা হতে যাচ্ছে। আমিও সেই ইতিহাসের অংশ হতে যাচ্ছি। এটা আমার জন্য সৌভাগ্যের। চেষ্টা করব নিজের সর্বোচ্চটা দিয়ে কাজটি করার।’

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’ নির্মাণ করছেন বলিউডের নামী নির্মাতা শ্যাম বেনেগাল। ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পেতে পারে।

এক নজরে দেখে নেওয়া যাক অভিনয় শিল্পীদের কারা থাকছেন এই চলচ্চিত্রে। বায়োপিকে বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেসা মুজিব চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। বঙ্গবন্ধু হচ্ছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার চরিত্র রুপদান করবেন নুসরাত ফারিয়া। বঙ্গবন্ধুর মা শেখ সায়েরা খাতুনের চরিত্রে অভিনয় করছেন দিলারা জামান এবং হোসেন শহীদ সোহরাওয়ার্দী চরিত্রে থাকছেন অভিনেতা তৌকির আহমেদ। ফজলুর রহমান বাবুর চরিত্রটি খন্দকার মোশতাকের।

পাকিস্তানের স্বৈরশাসক জেনারেল আইয়ুব খানের চরিত্রে অভিনয়ে থাকছেন খল-অভিনেতা মিশা সওদাগর। মানিক মিয়া চরিত্রে তুষার খান, বঙ্গবন্ধুর বাবা লুৎফর রহমানের চরিত্রে খায়রুল আলম সবুজ, এ কে এম ফজলুল হকের চরিত্রে শহীদুল আলম সাচ্চু, মওলানা আবদুল হামিদ খান ভাসানী চরিত্রে অভিনয় করবেন রাইসুল ইসলাম আসাদ। এ ছাড়াও শতাধিক অভিনয়শিল্পী সিনেমাটিতে অভিনয় করছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com