সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৭:১৫ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

অস্ট্রেলিয়ায় শফিউল মিল্কি (৫৬) নামে এক বাংলাদেশি চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন হয়রানির অভিযোগ উঠেছে। দেশটির জিলংয়ের ম্যাজিস্ট্রেট আদালতে ওই চিকিৎসকের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়।

অভিযুক্ত ওই চিকিৎসক মেলবোর্নের দক্ষিণ-পশ্চিমের শহর জিলংয়ের বাসিন্দা। এর আগে ২০১৯ সালে মেডিকেল বোর্ড অব অস্ট্রেলিয়া চিকিৎসক হিসেবে মিল্কির নিবন্ধন স্থগিত করেছিল। তবে দুই মাস পরে ভিক্টোরিয়ান সিভিল অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (ভিসিএটি) শর্তসাপেক্ষে তাকে আবার চিকিৎসা পেশায় নিয়োজিত থাকার অনুমতি দেয়।

অস্ট্রেলিয়া ভিত্তিক সংবাদমাধ্যম এবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়, ২০১২ সালের সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের ফেব্রুয়ারির মধ্যে তিনি এই অপরাধগুলো করেছেন। চিকিৎসার নামে ওই চিকিৎসক যৌন উদ্দেশ্য নিয়ে নারী রোগীদের বুক এবং উরূ স্পর্শ করতেন। এমনকি কৌশলে ধর্ষণও করতেন।

প্রতিবেদনে বলা হয়, তিনি অস্ট্রেলিয়ার কোলাক মেডিকেল সেন্টার ও কোলাক সেন্ট্রাল মেডিকেল সেন্টার এবং মাউন্ট ক্লিয়ার মেডিকেল সেন্টারে অনুশীলন করছিলেন। তাকে নারী রোগীদের সঙ্গে যোগাযোগ রাখতে নিষিদ্ধ করা হয়েছিল কিন্তু তিনি এরপরও যোগাযোগ রেখেছিলেন। আর এর প্রেক্ষিতে মেডিকেল বোর্ড অব অস্ট্রেলিয়া জানিয়েছে, তারা বর্তমানে শর্তসাপেক্ষে কাজ করার ওই অনুমোদন প্রত্যাহারের জন্য আপিল করবেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com