সেই বিচারকের `ক্ষমতা কেড়ে নেওয়া’ হচ্ছে - বাংলা একাত্তরসেই বিচারকের `ক্ষমতা কেড়ে নেওয়া’ হচ্ছে - বাংলা একাত্তর

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৪৪ পূর্বাহ্ন

সেই বিচারকের `ক্ষমতা কেড়ে নেওয়া’ হচ্ছে

সেই বিচারকের `ক্ষমতা কেড়ে নেওয়া’ হচ্ছে

রাজধানীর ঢাকার বনানীতে চার বছর আগে রেইনট্রি হোটেলে দু’জন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধ”ণ মা’মলায় পাঁচ আ’সামিকে খালাস দেওয়া ঢাকার নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক মোছা. কামরুন্নাহারের ক্ষমতা কেড়ে নেওয়া (পাওয়ার সিজ) হচ্ছে।

শনিবার (১৩ নভেম্বর) সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক এ কথা বলেন। ৭২ ঘণ্টা পরে ধ”ণ মা’মলা না নেওয়ার জন্য ওই বিচারকের পর্যবেক্ষণ অসাংবিধানিক বলেও মন্তব্য করেছেন আইনমন্ত্রী।

গত বৃহস্পতিবার নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহারের আ’দালত রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থী ধ”ণ মা’মলা থেকে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদসহ ৫ আ’সামিকে খালাস দেন।

এ মা’মলার রায়ের পর্যবেক্ষণে আ’দালত বলেছেন, ধ”ণের ঘটনায় ৭২ ঘণ্টার পরে ডাক্তারি পরীক্ষায় আলামত প্রমাণ সম্ভব না। তাই ঘটনার ৭২ ঘণ্টা পার হলে যেন মা’মলা না নেয়, পুলিশকে সেই ‘পরামর্শ’ দিয়েছেন বিচারক।

এর পরই সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই বি’ষয়টি নিয়ে প্রতিক্রিয়া দেখিয়েছেন। আইনজীবী, নারী অধিকারকর্মী, সমাজবিজ্ঞানী, অ’পরাধবিজ্ঞানীসহ সচেতন মহলও এই মা’মলার রায়ের পর্যবেক্ষণে সন্তুষ্ট হতে পারেননি। সূত্রঃ আরটিভি নিউজ

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com