এখন মুম্বাইয়ের সিনেমা হলগুলোতেও দর্শক নেই : জায়েদ খান - বাংলা একাত্তরএখন মুম্বাইয়ের সিনেমা হলগুলোতেও দর্শক নেই : জায়েদ খান - বাংলা একাত্তর

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১০:২১ পূর্বাহ্ন

এখন মুম্বাইয়ের সিনেমা হলগুলোতেও দর্শক নেই : জায়েদ খান

এখন মুম্বাইয়ের সিনেমা হলগুলোতেও দর্শক নেই : জায়েদ খান

করোনা মহামারির এই সময়টা বিশ্বজুড়েই চলচ্চিত্রের জন্য চ্যালেঞ্জের। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে। ধীরে ধীরে লোকজন সিনেমা হলে আসতে শুরু করেছে। তার মানে এই না যে এখনই সিনেমার ভালো ব্যবসা হবে। হবে, তবে আমাদের একটু ধৈর্য ধরতে হবে। কারণ এখন মুম্বাইয়েও সিনেমা হলে মানুষজন নেই। হিন্দি সিনেমাতেও খরা চলছে।

বুধবার বিকেলে কালের কণ্ঠের সঙ্গে আলাপকালে বলছিলেন চিত্রনায়ক জায়েদ খান। চলতি সপ্তাহে জায়েদ খান ও প্রবাসী অভিনেত্রী ও মডেল রোমানা অভিনীত ‘এ দেশ তোমার আমার’ ছবিটি মুক্তি পেয়েছে। জায়েদ খানের ক্যারিয়ারের এ ছবিটি থার্টিফাইভ মিলিমিটার ফরম্যাটের, পরবর্তী সময়ে এটি ডিজিটাল ফরম্যাটে স্থানান্তর করা হয়। সিনেমায় গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন ডিপজল। আরো অভিনয় করেছেন সোহেল রানা, প্রয়াত দিতি, মিজু আহমেদ প্রমুখ।

চলচ্চিত্রটি ভালো ব্যবসা করছে না, এমন অভিযোগের বিপরীতে জায়েদ খান বলেন, বিশ্বজুড়েই মন্দা চলছে। কিন্তু কেউ যদি বলে একেবারে দেখছে না, তাহলে বলব ভুল। এই দেশে শুক্র, শনিবার সিনেমা হলে লোকজন যায়। অন্যান্য দিন কম যায়। আর মফস্বলেও লোকজন এখন কম যাচ্ছে। আপনি যদি বলেন, আপনার সিনেমায় আজ দর্শক দেখলাম না, তাহলে বলব এটা উদ্দেশ্যপ্রণোদিত। কারণ শুক্রবার, শনিবার দর্শক ছিল কি না এটা আপনি দেখেননি, দেখতে যাননি। এমন একদিন গিয়েছেন, সেদিন দর্শক কম থাকাটাও স্বাভাবিক।

জায়েদ খানের বিরুদ্ধে সব সময়ই অপ্রচার চালায় একটি মহল- এমনটাই মনে করেন তিনি। চলচ্চিত্রশিল্পী সংগঠনের এই নেতা কালের কণ্ঠকে বলেন, একটি মহল আমার পেছনে লেগে নেতিবাচক কথাবার্তা ছড়ায়, বুঝি না এতে লাভ কী হয়? অবশ্য ধরেই নিয়েছি নেগেটিভ মার্কেটিংও একটি মার্কেটিং। তবে মিথ্যাচার না করে, শুক্রবার ও শনিবার আমার ছবিটি কেমন চলেছে, বিভিন্ন হলের ভিডিও ইউটিউবে রয়েছে তা দেখে নিতে পারেন আগ্রহীরা।

এদিকে ছবিটির ব্যবসা নিয়ে খোঁজখবর করার চেষ্টা করা হয়। রাজধানীর মধুমিতা সিনেমা হলের ব্যবস্থাপক রেজাউল করিম বলেন, সিনেমাটি মোটামুটি চলছে। সেল রিপোর্ট ভালো। আসলে দীর্ঘদিন ধরে সিনেমার বাজারই তো মন্দা। তারপর দেশে শুরু হলো করোনা। এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হচ্ছে, ধীরে ধীরে এমন অবস্থায় যে পরিমাণ দর্শক আমাদের সিনেমা হলে আসছে, এটা খারাপ বলা যাবে না। আশা করি, সামনে আরো দর্শক বাড়বে।

দেশের সবচেয়ে বড় সিনেমা হল যশোরের মণিহারের ব্যবস্থাপক তোফাজ্জেল বলেন, ‘দেশে করোনা পরিস্থিতির পর সিনেমা হল স্বাভাবিক হয়নি। কলকাতার বাজি সিনেমা চালালাম দর্শক আসেনি। এখন চালাচ্ছি ‘এ দেশ তোমার আমার’, এটাতেও দর্শক নেই। সিনেমা আর দাঁড়াতে পারবে কি না সন্দেহ হচ্ছে আমার।গত ৫ নভেম্বর মুক্তি পায় এফ আই মানিক পরিচালিত সিনেমা ‘এ দেশ তোমার আমার’। দেশের ৩০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com