রিজওয়ানকে দেখে ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে কুরআন পড়ছেন কোচ হেইডেন - বাংলা একাত্তররিজওয়ানকে দেখে ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে কুরআন পড়ছেন কোচ হেইডেন - বাংলা একাত্তর

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:৩৪ অপরাহ্ন

রিজওয়ানকে দেখে ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে কুরআন পড়ছেন কোচ হেইডেন

রিজওয়ানকে দেখে ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে কুরআন পড়ছেন কোচ হেইডেন

অস্ট্রেলিয়া দলের একসময়ের ব্যাটিং ত্রাস হিসেবে পরিচিত ছিলেন কিংবদন্তী ব্যাটসম্যান ম্যাথু হেইডেন। অবসর নেয়ার পরে এই অজি তারকা আবার নতুন পরিচয়ে ফিরেছেন ক্রিকেটে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দায়িত্ব পেয়েছিলেন পাকিস্তানের ব্যাটিং পরামর্শক হিসেবে।

এদিকে খুব অল্প সময়েই পাকিস্তান দলের খেলোয়াড়দের সাথে সখ্যতা তৈরি হয়েছে হেইডেনের। কোচিং প্যানেলে এই অজি ক্রিকেটারের অন্তর্ভুক্তি পরও মাঠের পারফর্মেন্সও পাকিস্তানি ব্যাটারদের স্পষ্ট উন্নতি লক্ষ্য করা গেছে। যেখানে সুপার টুয়েলভের পাঁচ ম্যাচেই দাপুটে ব্যাটিং করেছেন দলটির ব্যাটাররা।

শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও গুরু শিষ্যের সম্পর্ক ছাপিয়ে বাবর-রিজওয়ানদের সাথে বিশেষ সখ্যতা গড়ে উঠেছে ম্যাথু হেইডেনের। ক্রিকেটের বাইরেও অজি ক্রিকেটারের ব্যক্তিজীবনে ‘বিশেষ’ প্রভাব ফেলেছেন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

এদিকে নিজে খ্রিষ্টধর্মের অনুসারী হলেও ইসলাম ধর্ম সম্পর্কে নতুন করে জানার আগ্রহ তৈরি হয়েছে ম্যাথু হেইডেনের। পাকিস্তানি ওপেনার রিজওয়ানের কাছ থেকে ইসলাম ধর্মের প্রধান ধর্মগ্রন্থ পবিত্র কুরআনের একটি ইংরেজি সংস্করণ উপহার পেয়েছেন তিনি। যা নিয়ে রিজওয়ানের সাথে বসে আলোচনা করেছেন হেইডেন।

এদিকে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ‘নিউজ ক্রপ অস্ট্রেলিয়া’ কে দেওয়া সাক্ষাৎকারে ম্যাথু হেইডেন আরও জানান, প্রতিদিন তিনি অল্প অল্প করে পবিত্র কুরআন পড়ছেন। এ প্রসঙ্গে সাবেক অজি ওপেনার বলেন, “এটি ছিল রিজি (মোহাম্মদ রিজওয়ান) এবং আমাকে বলতে হবে এটি একটি সুন্দর মুহূর্ত ছিল, যা আমি কখনই ভুলব না। আমি খ্রিস্টান হওয়া সত্ত্বেও ইসলাম সম্পর্কে আগ্রহী। একজন খ্রিস্টকে অনুসরণ করে এবং অন্যজন মুহাম্মদকে অনুসরণ করে। তাই এক অর্থে কখনই তাদের মেলানো সম্ভব নয়।”

এ সময় তিনি আরও বলেন, “তবে সে (রিজওয়ান) আমাকে কুরআনের একটি ইংরেজি সংস্করণ উপহার দিয়েছিলেন। আমরা প্রায় আধা ঘণ্টা মেঝেতে বসে এটি নিয়ে আলোচনাও করেছিলাম। আমি প্রতিদিন একটু একটু করে এটি (কুরআন) পড়ছি। রিজি আমার প্রিয় ব্যক্তিদের একজন, একজন চ্যাম্পিয়ন মানুষ।”

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com