নির্ধারিত ভাড়া তোয়াক্কা না করে ৫০ শতাংশ বাড়তি ভাড়া আদায় করছে চালক-হেলপাররা - বাংলা একাত্তরনির্ধারিত ভাড়া তোয়াক্কা না করে ৫০ শতাংশ বাড়তি ভাড়া আদায় করছে চালক-হেলপাররা - বাংলা একাত্তর

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:২৫ অপরাহ্ন

নির্ধারিত ভাড়া তোয়াক্কা না করে ৫০ শতাংশ বাড়তি ভাড়া আদায় করছে চালক-হেলপাররা

নির্ধারিত ভাড়া তোয়াক্কা না করে ৫০ শতাংশ বাড়তি ভাড়া আদায় করছে চালক-হেলপাররা

ফাইল ছবি

দেশে ডিজেল ও কেরোসিনের দাম বাড়ার প্রতিবাদে গণপরিবহন বন্ধ ছিল। তবে আজ রোববার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে পরিবহন মালিক সমিতির বৈঠকে ভাড়া বাড়ানোর পরপরই সড়কে বাস চলাচল শুরু করেছে। বৈঠকে ঘোষিত মহানগরে ২৬ দশমিক ৫ শতাংশ ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হলেও বাস চালক ও হেলপার ৫০ শতাংশ বাড়তি ভাড়া নিচ্ছে।

রাজধানীর গুলিস্তান থেকে ফার্মগেট আগের ভাড়া ১০ টাকা নিলেও এখন ১৫ টাকা নিচ্ছে বাস চালক ও হেলপাররা। পরিবহন মালিক সমিতির ২৬ দশমিক ৫ শতাংশের সিদ্ধান্ত তোয়াক্কা করে ৫০ শতাংশ বাড়তি ভাড়া আদায় করছে।নতুন নির্ধারিত ভাড়ার চেয়ে রাজধানীতে কোনো কোনো পরিবহন বাড়তি ভাড়া আদায় করছে।

এয়ারপোর্ট-বঙ্গবন্ধু অ্যাভিনিউ পরিবহন লিমিটেড গুলিস্তান থেকে ফার্মগেট পর্যন্ত যাত্রীর কাছ থেকে ১৫ টাকা ভাড়া আদায় করছে। এই পরিবহনের বাসের যাত্রী মো. আবুল হোসেন ও মো. আলম ঢালি জানান, আগে গুলিস্তান থেকে ফার্মগেট ভাড়া ১০ টাকা থাকলেও আজকে ১৫ টাকা ভাড়া নিয়েছে।

বাসটির চালকের সহকারী মো. সাব্বির হোসেন বলেন, ‘গুলিস্তান থেকে ফার্মগেট যাত্রীদের কাছে ১৫ টাকা ভাড়া নিতে কইছে। নতুন ভাড়ার চার্ট আগামীকাল টাঙানো অইব।

বঙ্গবন্ধু অ্যাভিনিউ পরিবহন গুলিস্তান থেকে আবদুল্লাহপুর পর্যন্ত ৫০ শতাংশের বেশি ভাড়া আদায় করছে। এই পরিবহানের যাত্রী মো. শাহাবুদ্দিন বলেন, ‘আমি গুলিস্তান থেকে আবদুল্লাহপুর যাচ্ছি। গুলিস্তান-আবদুল্লাহপুর ভাড়া ছিল ৩৫ টাকা, এখন নিচ্ছে ৫৫ টাকা।’

ক্ষোভ প্রকাশ করে শাহাবুদ্দিন বলেন, মধ্যবিত্ত ও নিম্নবিত্তের মধ্যে নীরব দুর্ভিক্ষ চলছে। যেখানেই যাবেন, খোঁজ নিলে বুঝতে পারবেন। শুধু শাহাবুদ্দিন নয়, এমন শতশত বাস যাত্রী বাড়তি ভাড়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com