ঢাবির খ ইউনিটে মেধা তালিকায় দরিদ্র কৃষকের ২ কন্যা - বাংলা একাত্তর ঢাবির খ ইউনিটে মেধা তালিকায় দরিদ্র কৃষকের ২ কন্যা - বাংলা একাত্তর

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩:১৯ পূর্বাহ্ন

ঢাবির খ ইউনিটে মেধা তালিকায় দরিদ্র কৃষকের ২ কন্যা

ঢাবির খ ইউনিটে মেধা তালিকায় দরিদ্র কৃষকের ২ কন্যা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন কুষ্টিয়ার মিরপুর উপজেলার সুলতানপুর গ্রামের দরিদ্র কৃষক তাহাজ উদ্দিন মণ্ডলের দুই কন্যা উম্মে রুকাইয়া ও উম্মে সুমাইয়া।

মঙ্গলবার পরীক্ষা ফল প্রকাশ হয়। এবার ঢাবির ‘খ’ ইউনিটে ১৮ হাজার ৮৫০ শিক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৭ হাজার ১২ জন। পাসের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। পরীক্ষায় উম্মে সুমাইয়া মেধা তালিকায় ১০২ এবং উম্মে রুকাইয়া ৪০৬তম হয়েছে।

জানা যায়, সুলতানপুর গ্রামের দরিদ্র কৃষক তাহাজ উদ্দিন মণ্ডলের দুই মেয়ে স্থানীয় মিরপুর মাহমুদা চৌধুরী কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ (অটোপাশ) হয়। এর মধ্যে রুকাইয়া জিপিএ পাঁচ এবং সুমাইয়া ৪.৯৮ পেয়ে উত্তীর্ণ হয়। সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাতেও এই দুই শিক্ষার্থী উত্তীর্ণ হয়।

কৃতী শিক্ষার্থী সুমাইয়া জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে পেরে খুব ভালো লাগছে। ইচ্ছা রয়েছে ইংরেজিতে পড়ালেখা করার। ভবিষ্যতে নির্বাহী ম্যাজিস্ট্রেট হতে চান এই শিক্ষার্থী।

সুমাইয়ার বোন রুকাইয়া জানান, পড়ালেখা শেষে শিক্ষক হওয়ার আগ্রহ রয়েছে তার। কৃতী এই শিক্ষার্থীর মা জলি খাতুন জানান, দুই মেয়ের সাফল্যে আমি ভীষণ খুশি হয়েছি। আশা করি তারা ভবিষ্যতে বড়কিছু হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com