স্ত্রীর স্বীকৃতি মেলেনি তরুণীর, ধর্ম পরিবর্তন করা সেই স্বামী শ্রীঘরে

| আপডেট :  ২ নভেম্বর ২০২১, ০৯:১০ অপরাহ্ণ | প্রকাশিত :  ২ নভেম্বর ২০২১, ০৮:৪২ অপরাহ্ণ

নেত্রকোনার ম’দনে আত্মহ’’ত্যার চেষ্টা আর অ’নশনের পরেও স্ত্রীর স্বীকৃতি মেলেনি গার্মেন্টকর্মী এক ত’রুণীর। অবশেষে স্ত্রীর ধ”ণ, অ’বৈধ গ’র্ভপাত, বিশ্বাস ভঙ্গ ও সাধারণ জ’খমের মা’মলার প্রেক্ষিতে সেই স্বামী তাপস চন্দ্র বিশ্বাসকে পুলিশ মঙ্গলবার শ্রীঘরে পাঠায়।

সোমবার তাকে গ্রামের বাড়ি থেকে গ্রে’ফতার করে পুলিশ। ওই গার্মেন্টকর্মী ত’রুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য মঙ্গলবার নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তাপস চন্দ্র উপজে’লার কাইটাইল ইউনিয়নের কেশজানি গ্রামের সুধাংশু বিশ্বাসের ছেলে।

তাপস চন্দ্র বিশ্বাস নিজের ধর্ম ও পরিচয় গো’পন করে প্র’তারণার মাধ্যমে ইসলামী শরিয়াহ মোতাবেক মু’সলিম এই ত’রুণীকে বিয়ে করেন। তাদের ৩ বছর সংসার করার পর এখন স্ত্রীর মর্যাদা দিতে অস্বীকৃতি জানালে আত্মহ’’ত্যার চেষ্টা চালান ওই ত’রুণী। এরপরও স্বামীর মন গলেনি।

অবশেষে সোমবার রাতে ওই ত’রুণী ধ”ণ ও বিশ্বাস ভঙ্গের মা’মলা দা’য়ের করলে তাপস চন্দ্র বিশ্বাসকে গ্রে’ফতার দেখি মঙ্গলবার নেত্রকোনা কোর্ট হাজতে প্রেরণ করে পুলিশ। ওই ত’রুণীর বাড়ি শেরপুর সদর উপজে’লায়।ম’দন থানার ওসি মুহাম্ম’দ ফেরদৌস আলম জানান, সোমবার রাতে ধ”ণ, অ’বৈধ গ’র্ভপাত, বিশ্বাস ভঙ্গ ও সাধারণ

জ’খমের অ’ভিযোগ এনে ওই ত’রুণী তাপস চন্দ্র বিশ্বাস ও তার ভগিনীপতি রঞ্জিতকে আ’সামি করে একটি মা’মলা দা’য়ের করেছেন। এ মা’মলায় তাপস চন্দ্র বিশ্বাসকে মঙ্গলবার নেত্রকোনা কোর্টে প্রেরণ করা হয়েছে। ওই ত’রুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।