দলের কোন্দল এখন ছড়িয়ে পড়েছে পরিবারে - বাংলা একাত্তর দলের কোন্দল এখন ছড়িয়ে পড়েছে পরিবারে - বাংলা একাত্তর

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন

দলের কোন্দল এখন ছড়িয়ে পড়েছে পরিবারে

দলের কোন্দল এখন ছড়িয়ে পড়েছে পরিবারে

একটা বৈশ্বিক টুর্নামেন্ট খেলতে সংযুক্ত আরব আমিরাতে গেছে বাংলাদেশ দল। একটা দলকে সব সময় ঐক্যবদ্ধ থাকা উচিত; এমন আসরে তো আরো বেশি। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে বাংলাদেশ দলে অন্তঃকোন্দলের চিত্র এখন স্পষ্ট হয়ে উঠেছে। এত দিন দ্বন্দ্বটা ক্রিকেটাররা এবং বিসিবি সভাপতির মধ্যে সীমাবদ্ধ ছিল। কিন্তু গতকাল থেকে সেটা ক্রিকেটারদের পরিবারবর্গের মধ্যেও দেখা যাচ্ছে। যার গোড়াপত্তন হয়েছে সাকিব-পত্নী শিশিরের সৌজন্যে।

বিশ্বকাপের আগে যখন তামিম ইকবাল নিজের নাম প্রত্যাহার করে নেন, তখনই দলে অন্তঃকোন্দলের গুঞ্জন উঠেছিল। জানা গিয়েছিল, অধিনায়ক মাহমুদউল্লাহই নাকি তামিমকে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে চাননি। প্রবল আত্মসম্মানবোধসম্পন্ন তামিম আভাস পেয়েই নিজেকে সরিয়ে নেন। কিন্তু এ ঘটনা কেউ স্বীকার করেনি। এর অনেক পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই মিডিয়ার কাছে বলে দেন, দলের ভেতর ঝামেলা ছিল। তামিম অভিমান করেই বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

পাপনের মতে, আরো একজন ক্রিকেটার নাকি বিশ্বকাপে যেতে চাননি, শেষ পর্যন্ত গিয়েছেন। ক্রিকেটাঙ্গনে গুঞ্জন ছিল, সেই ক্রিকেটারটি হলেন মুশফিকুর রহিম। তাকে টি-টোয়েন্টি ফরম্যাটে কিপিং ছাড়াতে একপ্রকার বাধ্য করা হয়েছিল। কোচের দেওয়া নুরুল হাসান সোহানের সঙ্গে কিপিং ভাগাভাগি করার সিদ্ধান্তে মুশফিক অপমানিত বোধ করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি বিশ্বকাপে যান এবং সমালোচকদের আয়নায় মুখ দেখতে বলে চরম বিতর্কিত হন। এমতাবস্থায় বিশ্বকাপে দলের পারফরম্যান্সে ফুটে উঠেছে দৈন্য।

চারদিক থেকে ধেয়ে আসছে সমালোচনা। সাবেক ক্রিকেটাররাও সরব হয়েছেন। এমন সময় গতকাল বৃহস্পতিবার নতুন বিতর্কের সূচনা করেন উম্মে আহমেদ শিশির। তিনি ফেসবুকে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ব্যর্থতার কারণ জানতে চান। সেই সঙ্গে ওই বিশ্বকাপের ওপেনার তামিম ইকবাল এবং অধিনায়ক তথা পেসার মাশরাফি বিন মুর্তজাকে ‘তথাকথিত’ বলে খোঁচাও মারেন। উল্লেখ্য, বিশ্বকাপে দুজনেই ব্যর্থ ছিলেন। আর সাকিব ব্যাটে-বলে ছিলেন দুর্ধর্ষ।

শিশিরের সেই পোস্টের একটু পরই সোশ্যাল সাইটে একটি পোস্ট করেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ছোট ভাই মোরসালিন বিন মুর্তজা। কারো নাম উল্লেখ না করে তিনি লেখেন, ‘আমি একটা বিষয় নিয়ে কথা বলার আগে আমাকে জানতে হবে যে সেই বিষয় নিয়ে কথা বলার মতো জ্ঞান আমার আছে কি না।’ এই পোস্ট যে শিশিরের উদ্দেশে লেখা তা আর বলার অপেক্ষা রাখে না। অর্থাৎ দলের কোন্দল এখন ছড়িয়ে পড়েছে ক্রিকেটারদের পরিবারে। বিশ্বকাপে বাংলাদেশের আরো তিনটি ম্যাচ বাকি। সামনে আরো কত নাটক দেখতে হয় কে জানে!

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com