৬০ লাখের ছবিতে শাকিবের এক গানেই খরচ ২২ লাখ - বাংলা একাত্তর৬০ লাখের ছবিতে শাকিবের এক গানেই খরচ ২২ লাখ - বাংলা একাত্তর

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৯:৫৮ পূর্বাহ্ন

৬০ লাখের ছবিতে শাকিবের এক গানেই খরচ ২২ লাখ

৬০ লাখের ছবিতে শাকিবের এক গানেই খরচ ২২ লাখ

চরিত্রকে পুরোপুরি রুপ দেওয়ার জন্য গতানুগতিক ধারার বাইরে গিয়ে নিজেকে পুরোপুরি ভেঙেছেন শাকিব খান। ‘গলুই’ সিনেমায় ভিন্ন এক লুকে আসছেন দেশের সেরা এই নায়ক। এস এ হক অলিক পরিচালিত সরকারি অনুদানে নির্মিত হচ্ছে ‘গলুই’ সিনেমাটি। এটি প্রয়োজনা করছে খোরশেদ আলম খসরু।বর্তমানে জামালপুরের বিভিন্ন লোকেশনে ছবিটির শুটিং চলছে।চলতি মাসেই শেষ হচ্ছে এ ছবির শুটিং।

এদিকে, নির্মাতা এস এ হক অলিক জানান, দুটি আগে পহেলা বৈশাখের একটি গানের শুটিংয়ে অংশ নিচ্ছেন শাকিব খান, পূজা চেরি, আজিজুল হাকিম, আলীরাজসহ অনেক অভিনেতা।আর ২২ লাখ টাকা খরচ করে সেট বানানো হয়েছে বিশেষ এ গানটির জন্য। শাকিব খানের ছবি মানেই বড় বাজেটের বিশাল আয়োজন! সে কারণে সাধারণ দর্শক থেকে শুরু করে হল মালিক, বুকিং এজেন্ট প্রত্যেকেই অপেক্ষায় থাকেন এ নায়কের ছবির জন্য।

৬০ লাখ টাকা অনুদান পাওয়া এই ছবিতে চুক্তির পর থেকেই গুঞ্জন উঠেছে, শাকিব খানের ছবির বাজেট কমে গেছে! কমিয়েছেন নিজের পারিশ্রমিকও! না হলে তিনি কেন সরকারি অনুদানের ছবিতে? ছবির প্রযোজক খোরশেদ আলম খসরু গণমাধ্যমে জানিয়েছেন, তার প্রযোজনায় অনুদানের এই ছবিতে শাকিব খান পারিশ্রমিক নিচ্ছেন ৪০ লাখ টাকা!

এতে করে অনেকেই ধরে নিয়েছেন, অনুদান পাওয়া ৬০ লাখের মধ্যে ৪০ লাখ যদি শাকিব খান একাই নেন তবে বাকি ২০ লাখে ছবির শুটিং কীভাবে হচ্ছে? ছবির বাজেট নিয়ে এমন বিভ্রান্তি নিয়ে পরিষ্কার ব্যাখ্যা দিয়েছেন প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু।

খোরশেদ আলম খসরু বলেন, অনুদান পেয়েছি ৬০ লাখ টাকা এর মানে এই নয় যে এই টাকার মধ্যেই ছবি শেষ হয়ে যাবে! শাকিব বাংলাদেশের সবচেয়ে বড় ফিল্মস্টার, তাকে নিয়ে ৬০ লাখ টাকায় ছবি নির্মাণ কি সম্ভব? শুটিং করতে গিয়ে মনে হচ্ছে ছবিটি শেষ করতে বাজেট দাঁড়াবে দুই কোটির কাছাকাছি। অনুদানটাকে আমরা দেখছি সরকারের বাড়তি সহায়তা হিসেবে।

তিনি বলেন, ‘গলুই’ যে আয়োজনের ছবি এতে কোনোভাবেই কম বাজেটে শেষ করা সম্ভব নয়। অনুদানের জন্য যখন চিত্রনাট্যসহ আবেদন করেছিলাম সেখানে সম্ভব্য বাজেট দেয়া ছিল দেড় কোটির উপরে। কিন্তু শুটিং ঠিকভাবে করতে গিয়ে বুঝলাম আরও বাজেট লাগবে। ধরে নিয়েছি ‘গলুই’র বাজেট দুই কোটির কাছাকাছি যাবে।

গলুইতে যুক্ত হওয়া প্রসঙ্গে শাকিব খান বলেন, “সিনেমার গল্প শুনে কাজটি করতে রাজি হয়েছি। দর্শক নতুনত্ব চায়। আমি সবসময় চেষ্টা করেছি নিজেকে একেক চরিত্র দিয়ে নতুন করে উপস্থাপন করার। তাছাড়া গলুই-তে অন্য ধরনের প্রেমের গল্প আছে। পরিচালক এস এ হক অলিক বরাবরই প্রেমের গল্প ভালো নির্মাণ করেন। তাই চোখ বন্ধ করে এই সিনেমার সঙ্গে নিজেকে যুক্ত করেছি।

‘গলুই’ সিনেমায় শাকিব খান একজন ঢুলি। সিনেমায় তার বিপরীতে নায়িকা হিসেবে প্রথমবার অভিনয় করছেন চিত্রনায়িকা পূজা চেরি। ছবিতে আরও আছেন আজিজুল হাকিম, ফজলুর রহমান বাবুসহ অনেকে। গান করছেন কুমার বিশ্বজিৎ, হাবিব ওয়াহিদ, কনা প্রমুখ। ‘গলুই’ সিনেমার অন্যতম আকর্ষণ নৌকাবাইচ।সঙ্গে থাকছে পিরিয়ডিক্যাল এক রোমান্টিক গল্প। প্রথমদিনেই শুটিংয়ে প্রকাশিত শাকিব খানের লুক ব্যাপকভাবে প্রশংসা অর্জন করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com