টিএসসিতে ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ অবমাননা, হেফাজতের তীব্র প্রতিবাদ - বাংলা একাত্তরটিএসসিতে ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ অবমাননা, হেফাজতের তীব্র প্রতিবাদ - বাংলা একাত্তর

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১০:১৮ পূর্বাহ্ন

টিএসসিতে ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ অবমাননা, হেফাজতের তীব্র প্রতিবাদ

টিএসসিতে ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ অবমাননা, হেফাজতের তীব্র প্রতিবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) গানের মধ্যে পবিত্র হজের আহকাম ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’-কে বাদ্যযন্ত্রের সাথে গানের মধ্যে পরিবেশনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

সোমবার সংগঠনের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম এক বিবৃতিতে বলেন, টিএসসিতে গানের মধ্যে পবিত্র হজের আহকাম ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’-কে বাদ্যযন্ত্রের সাথে গানের মাধ্যমে যেভাবে উপহাস করা হয়েছে, আমরা তাতে গভীরভাবে ক্ষুব্ধ ও মর্মাহত হয়েছি। মুসলিম প্রধান বাংলাদেশে পবিত্র হজের তালবিয়্যাকে এভাবে অবমাননা ইসলাম অবমাননার শামিল।

এধরনের ঘটনাকে কিছুতেই বরদাশত করা যায় না। আমরা বাংলাদেশের আলেম-উলামাসহ প্রত্যেক নাগরিক সাম্প্রদায়িক সম্প্রীতির পক্ষে। কিন্তু সম্প্রীতির কথা বলে হজের পবিত্র তালবিয়্যাকে (লাব্বাইক) এভাবে গান বানিয়ে প্রচার করার কোনো যৌক্তিকতা থাকতে পারে না।

তিনি বলেন, আমরা সরকারের কাছে দাবি জানাই, অবিলম্বে হজের পবিত্র অংশবিশেষকে অবমাননাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন। তাদের আইনের আওতায় নিয়ে আসুন। তারা সাম্প্রদায়িক সম্প্রীতির নামে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের দিকে উসকানি দিচ্ছে।

এদের আইনের আওতায় না আনলে এ ধরনের ইসলাম অবমাননার ঘটনা আরো বাড়তে থাকবে। তাই দেশের শান্তি-শৃঙ্খলা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার স্বার্থে এদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন। সূত্রঃ নয়া দিগন্ত

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com