মৃত্যুর ১৮ বছর পরেও ৮০ লাখ টাকা পাওনা দিলদারের

| আপডেট :  ১৮ নভেম্বর ২০২০, ০৫:৩৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৮ নভেম্বর ২০২০, ০৫:৩৩ পূর্বাহ্ণ

গতকাল (১৩ জুলাই) ছিল কমেডিয়ান হিসেবে একটা সময় বাংলা সিনেমাতে একচ্ছত্র আধিপত্য করা দিলদারের সতেরতম মৃত্যুবার্ষিকী। বাংলা সিনেমায় দিলদারকে এক কথায় তাকে বলা হতো কমেডিয়ানদের হিরো। কারণ নায়কদের তুলনায় তার জনপ্রিয়তা কোনো অংশে কম ছিল না। আর গতকাল দিলদারের মৃত্যুদিবস উপলক্ষে তার বড় মেয়ে এল আলোচনায় জানান, এখনও প্রযোজকদের কাছে ৮০ লাখ টাকা পাওনা রয়েছে দিলদারের।

দিলদারের বড় মে’য়ে দন্তচিকিৎসক ডাঃ মাসুমা আক্তার রুমা বলেন, তার বাবা কখনো কারও কাছে এক-দুবারের বেশি টাকা চাইতেন না। একারণে বেশির ভাগ সময় তিনি পারিশ্রমিক অগ্রিম নিয়ে নিতেন। কিন্তু পরিচিত, কাছের প্রযোজকদের কাছে অনেক সময় অগ্রিম টাকা চাইতেন না। আর এভাবেই তার পাওনা ৮০ লাখ টাকা জমা হয়েছে।

ডা. মাসুমা আরও বলেন, মৃত্যুর সময় প্রযোজকদের কাছ থেকে তার বাবার পাওয়া ৩৫ লাখ টাকার চেক বাসায় ছিল, কিন্তু সেই টাকাও তারা ওই সময় পাননি। এছাড়া দিলদার নায়ক হিসেবে আব্দুল্লাহ ছবিতে অ’ভিনয় করার সময় পরিচালক জানিয়েছিলেন যদি ছবি হিট হয় তাহলে দিলদারকে ১০ লক্ষ টাকা দিবেন আর যদি ফ্লপ হয় তাহলে কোনো টাকা দিবে না। কিন্তু পরবর্তীতে ছবি হিট হলেও সেই ১০ লক্ষ টাকাও দিলদারকে দেয়া হয়নি।

প্রসঙ্গত, ২০০৩ সালের ১৩ জুলাই মাত্র ৫৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছিলেন দিলদার। দর্শকদের মনে আনন্দের খোরাক জোগানো এই গুণী অ’ভিনেতা মাত্র ২০ বছর বয়সে তার অ’ভিনয় ক্যারিয়ার শুরু করেছিলেন। কমেডিয়ান হিসেবে জনপ্রিয়তার তুঙ্গে থাকা দিলদার পেয়েছিলেন জাতিয় চলচিত্র পুরস্কারও।