মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন

৫ দিন অফিস করেই পদত্যাগ করলেন প্রেসিডেন্ট

৫ দিন অফিস করেই পদত্যাগ করলেন প্রেসিডেন্ট

দায়িত্ব গ্রহণের মাত্র পাঁচদিনের মাথায় পদত্যাগ করেছেন পেরুর অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট ম্যানুয়েল মেরিনো। ম্যানুয়েল মেরিনোর পদত্যাগের দাবিতে শুরু হওয়া বিক্ষোভের একদিনের মাথায়ই রোববার টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে মেরিনো বলেন, ‘পুরো দেশকে জানাতে চাই যে, আমি পদত্যাগ করছি।’

এর আগে পেরুর কংগ্রেস ঘুষ গ্রহণের অভিযোগে পূর্ববর্তী প্রেসিডেন্ট মার্টিন ভিজাকারকে অপসারণের পক্ষে রায় দিলে মঙ্গলবার (১০ নভেম্বর) পেরুর অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্টের দায়িত্ব নেন ম্যানুয়েল মেরিনো। কিন্তু দায়িত্ব গ্রহণের পরপরই পার্লামেন্টারি অভ্যুত্থানের মধ্য দিয়ে ক্ষমতায় এসেছেন মেরিনো এমন অভিযোগে মিরিনোর পদত্যাগ দাবি করে বিক্ষোভ শুরু হয়।

শনিবার রাত পর্যন্ত বিক্ষোভ শান্তিপূর্ণ ছিল। কিন্তু এরপরই বিক্ষোভ দমনে চরমপন্থার অবলম্বন করেছিল দেশটির পুলিশ। এতে দুই বিক্ষোভকারী নিহত হয় এবং আহত হয় আরও কয়েক ডজন আন্দোলনকারী। এর এরপরই তীব্র সমালোচনার মুখে পড়েন মেরিনো।

আর এই ঘটনার প্রেক্ষিতেই মাত্র পাঁচ দিন অফিস করেই পদত্যাগের দাবিতে বিক্ষোভের একদিনের মাথায় পদত্যাগের ঘোষণা দেন মেরিনো। নিজের পদত্যাগের সিদ্ধান্তে জানিয়প তিনি দেশবাসীর প্রতি শান্তি ও জাতীয় ঐক্য বজায় রাখার আহ্বান জানান।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com