মুক্তি মেলেনি, কারাগারে বসে কোরআন শরীফ পড়ছেন আরিয়ান - বাংলা একাত্তরমুক্তি মেলেনি, কারাগারে বসে কোরআন শরীফ পড়ছেন আরিয়ান - বাংলা একাত্তর

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১০:১১ পূর্বাহ্ন

মুক্তি মেলেনি, কারাগারে বসে কোরআন শরীফ পড়ছেন আরিয়ান

মুক্তি মেলেনি, কারাগারে বসে কোরআন শরীফ পড়ছেন আরিয়ান

মাদক মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন বলিউডের কিং খান খ্যাত শাহরুখ খানের পুত্র আরিয়ান খান। দামি পোশাক, দামি খাবারে অভ্যস্ত আর লন্ডনের বিখ্যাত প্রতিষ্ঠানে পড়াশোনা করা আরিয়ানের পরিচিতি এখন ‘কয়েদি নম্বর ৯৫৬’।

জানা গেছে, বিলাসবহুল জীবন ত্যাগ করে আরিয়ানের বর্তমানে দিন কাটছে মুম্বাইয়ের আর্থার রোড জেলে। জেলসূত্রে জানা গেছে কারাগারে বসে পবিত্র কোরআন শরীফ পড়ছেন আরিয়ান খান।

এছাড়া, কারাগারের প্রকোষ্ঠে মনোবিদ দিয়ে কাউন্সেলিং করা হচ্ছে আরিয়ান এবং তার দুই সঙ্গী আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধমেচাকে। এই কাউন্সেলিংয়ে তাদেরকে ধর্মগ্রন্থ পড়ানো হচ্ছে। মুসলিম হওয়ায় আরিয়ানকে কোরআন শরিফ পড়তে দেওয়া হয়েছে। আরবাজ মার্চেন্টকে বাইবেল ও মুনমুন ধমেচাকে ভগবত গীতা পড়তে দেওয়া হয়েছে। মূলত তাদেরকে দায়িত্বশীল সুনাগরিক হিসাবে গড়ে তুলতেই এই প্রচেষ্টা।

আর্থার রোড জেলে আরিয়ানের কাউন্সেলিংয়ের দায়িত্বে রয়েছে একটি সমাজসেবী সংগঠন এবং নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) কর্মকর্তা সমীর ওয়াংখেড়ে। তাদের কাছেই আরিয়ান প্রতিশ্রুতি দিয়েছেন, ছাড়া পেলে নেশা করা ছেড়ে দেবেন। মানুষের জন্য কাজ করবেন। শুধু তাই নয়, যেকোনো খারাপ কাজ থেকে নিজেকে দূরে রাখবেন। দুঃস্থদের সাহায্য করবেন এবং তাদের আর্থিকভাবেও সাহায্য করবেন।

এ প্রসঙ্গে সমীর ওয়াংখেড়েকে বলেন, আমরা প্রতিটি অভিযুক্তর কাউন্সিলিং করি। এর জন্য মুম্বাইয়ের ইস্কন মন্দিরের পুরোহিত, মসজিদের মাওলানা আর অন্যান্য ধর্মের জ্ঞানী মানুষদের সহযোগিতা নেওয়া হয়। এছাড়াও বিভিন্ন এনজিও’র সাহায্য নেওয়া হয়। অভিযুক্তদের তাদের ধর্ম অনুযায়ী কোরআন, গীতা আর বাইবেল দেওয়া হয়।

প্রতিদিন ২-৩ ঘণ্টা কাউন্সেলিং চলে আরিয়ানের। সেখানে শাহরুখপুত্রের সঙ্গে খোলাখুলি কথা বলেন সমীর ওয়াংখেড়ে। তার কাছে নিজের ভুল স্বীকার করেছেন আরিয়ান। শুধু তাই নয়, এমনটির পুনরাবৃত্তি আর কখনও হবে না বলেও অঙ্গীকার করেছেন তিনি। আরিয়ান বলেছেন, ‘আমি একদিন এমন কিছু করব, যাতে আপনি গর্বিত হবেন।’

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com