স্বরাষ্ট্রমন্ত্রীকে অ্যাকশন নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

| আপডেট :  ১৯ অক্টোবর ২০২১, ০৩:৪৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ অক্টোবর ২০২১, ০৩:৪৩ অপরাহ্ণ

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে হা’মলার ঘটনায় যারা জড়িত ‘তাদের অবশ্যই ধরতে হবে’ উল্লেখ করে তাদের বি’রুদ্ধে ‘যত দ্রুত সম্ভব’ অ্যা’কশন নিতে স্ব’রা’ষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স’চিবালয়ে মন্ত্রিপরিষদ

বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ বৈঠকে প্রধানমন্ত্রী তার স’রকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের স’চিব ড খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। আজ মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন।

অপর এক প্রশ্নের জবাবে স’চিব বলেন, কুমিল্লার ঘটনায় ত’দন্ত হচ্ছে। শিগগিরই প্রকৃত তথ্য বেরিয়ে আসবে। অ’পরাধীদের আইনের আওতায় আনতে স্ব’রা’ষ্ট্র ম’ন্ত্রণালয় কাজ করছে। এদিকে রংপুরের ক্ষ’তিগ্রস্ত পরিবারগুলোকে স’রকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী। এ ধরনের ঘটনা আর যাতে না ঘটে সে বি’ষয়ে সতর্ক

থাকতে ও কার্যকর পদক্ষেপ নিতে স্ব’রা’ষ্ট্র ম’ন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। স’চিব বলেন, সম্প্রতি ঘটে যাওয়া ঘটনায় প্রধানমন্ত্রী বেশ কিছু নির্দেশনা দিয়েছেন, যত দ্রুত সম্ভব অ’পরাধীদের আইনের আওতায় এনে ক’ঠোর শা’স্তি নিশ্চিত করতে বলেছেন তিনি।

‘ধর্ম নিয়ে কেউ যাতে বাড়াবাড়ি না করেন’- সেজন্য প্রধানমন্ত্রী দেশবাসীকে সতর্ক ও সচেতন থাকার আহ্বান জানিয়েছে উল্লেখ করে মন্ত্রিপরিষদ স’চিব বলেন, কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্ম নিয়ে কিছু লিখলেই সঙ্গে সঙ্গে প্রতিক্রিয়া জানানো থেকেও বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে।