‘বাংলাদেশের মাটিতেই জিয়ার মরণোত্তর বিচার হবে’ - বাংলা একাত্তর‘বাংলাদেশের মাটিতেই জিয়ার মরণোত্তর বিচার হবে’ - বাংলা একাত্তর

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:০৮ পূর্বাহ্ন

‘বাংলাদেশের মাটিতেই জিয়ার মরণোত্তর বিচার হবে’

‘বাংলাদেশের মাটিতেই জিয়ার মরণোত্তর বিচার হবে’

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকাণ্ডের পেছনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মাস্টার মাইন্ড হিসাবে কাজ করেছেন। বাংলার মাটিতেই জিয়াউর রহমানের মরণোত্তর বিচার হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

গতকাল সোমবার (১৮ অক্টোবর) বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক আলোচনাসভায় ডা. মুরাদ হাসান এসব কথা বলেন।

মুরাদ হাসান বলেন, ‘বাংলাদেশের অস্তিত্বের প্রতীক জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের প্রত্যেকটি মানুষকে খুনিরা নির্মমভাবে কাপুরুষের মতো হত্যা করেছে। জাতির পিতার মূল খুনি, মাস্টার মাইন্ড হলেন জিয়াউর রহমান। ১৫ আগস্ট নির্মম সেই হত্যাকাণ্ডের পরিকল্পনার রন্ধ্রে রন্ধ্রে জিয়াউর রহমানের সম্পৃক্ততা রয়েছে। জিয়ার মরণোত্তর বিচার হবেই হবে এই বাংলার মাটিতে।

বিচারের পথ আইনের মাধ্যমেই তার মুখোশ উন্মোচন করা হবে জাতির সামনে।’ ইনডেমনিটি অধ্যাদেশের মাধ্যমে এ দেশে তিনি বিচারহীনতার সূচনা করেছিলেন । মরণোত্তর বিচার নিশ্চিত করার পাশাপাশি চন্দ্রিমা উদ্যান থেকে জিয়ার মাজারও সরিয়ে নেওয়া হবে।’

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com