অস্ট্রেলিয়ায় প্রথমবার সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন বাঁধন

| আপডেট :  ১৩ অক্টোবর ২০২১, ০৩:০১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৩ অক্টোবর ২০২১, ০৩:০১ অপরাহ্ণ

বিশ্বের চলচ্চিত্রাঙ্গনের মর্যাদাপূর্ণ সম্মাননা ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’ এর ১৪তম আসরে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের অভিনেত্রী আজমেরী হক বাঁধন। এই খবরে ছবিসংশ্লিষ্টরা তো উচ্ছ্বসিতই, উচ্ছ্বসিত সারা দেশের চলচ্চিত্রপ্রেমীরা। আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহেনা মরিয়ম নূর’ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অনবদ্য অভিনয়ের সুবাদে তাকে মনোনয়ন দিয়েছে আয়োজক কতৃপক্ষ।

আগামী (১১ নভেম্বর) অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। চলচ্চিত্রটির নির্বাহী প্রযোজক এহসানুল হক তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় জানান,চলচ্চিত্রটি নিয়ে আমরা বিশ্বের বিভিন্ন উৎসবে যাচ্ছি। কিন্তু বাঁধন এবার এককভাবে অভিনেত্রী হিসেবে এত বড় একটি উৎসবে দেশকে প্রতিনিধিত্ব করছে এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের।

সেরা অভিনেত্রী বিভাগে বাঁধনের পাশাপাশি মনোনয়ন পেয়েছেন ইসরাইলের আলেনা আইভি, রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা সিসকাইরি, অস্ট্রেলিয়ার লিয়া পার্সেল, নিউজিল্যান্ডের এসি ডেভিস। এদিকে,৭৪তম কান চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল সিলেকশনে মনোনয়ন পেয়ে সাড়া ফেলে ‘রেহানা মরিয়ম নূর’। আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ছবিটি বিশ্বের আরো কয়েকটি দেশে প্রদর্শিত হয়েছে।

এই সিনেমাতে একক মা রেহানার সংগ্রাম চিত্র ফুটে উঠেছে। যিনি একজন পুরুষ অধ্যাপকের দ্বারা নির্যাতনের শিকার হওয়া একজন মেডিকেল ছাত্রের বিচার পাওয়ার জন্য লড়াই করেছেন।