দুই চাকায় অটো চালিয়ে গিনেস বুকে নাম তুললেন অটোচালক

| আপডেট :  ১২ অক্টোবর ২০২১, ০৭:৫২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১২ অক্টোবর ২০২১, ০৭:৫২ অপরাহ্ণ

অটো চলবে তিন চাকায় ভর করে এটাই স্বাভাবিক।।কিন্তু সেটি যদি চলে দুই চাকায় তাহলে কেমন হবে ভাবুনতো? সেই অসাধ্য কাজটিই করেছেন ভারতের চেন্নাইয়ের এক অটোচালক। যিনি বাস্তবেই দুই চাকায় অটো চালিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন। ইতোমধ্যেই তার দুই চাকায় অটো চালানোর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

দুই চাকায় অটো চালানো এই যুবকের নাম জগতিশ এম। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, ২ দশমিক ২ কিলোমিটার সড়ক শুধুমাত্র দুচাকায় অটো চালিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন এই অটো চালক। যদিও ২০১৫ সালের শেষের দিকে রেকর্ডটি তৈরি করেছিলেন তিনি। তবে ভিডিওটি সম্প্রতি আবারও প্রকাশিত হয়েছে, যা দেখে হতবাক সকলেই।

শেষ পর্যন্ত তিনি গিনেস বুকে নিজের নাম তুলে ধরলেন। GWR ওয়েবসাইট অনুসারে বলা হয়েছে, রেকর্ডের জন্য তিনি ২ দশমিক ২ কিলোমিটার দূরত্ব অতিক্রম করেছিলেন এবং অটোটিকে কেবল দুটি চাকার মাধ্যমে সেটির ভারসাম্য বজায় রেখেছিলেন।

ওয়েবসাইট সূত্রে জানা যায়, তামিলনাড়ুর এই যুবক রিয়েলিটি টিভি শো ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-‘অব ইন্ডিয়া তোরেগা’–তে অংশ নিয়েছিলেন। যেখানে দু-চাকায় অটো চালিয়ে তিনি সবাইকে অবাক করে দিয়েছিলেন। তিনি ২ দশমিক ২ কিলোমিটার রাস্তা সাইড-হুইলির’ জন্য রেকর্ড স্থাপন করেছিলেন। ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে এই অটো চালক জানিয়েছেন, ‘আমি কখনও ভাবতে পারিনি যে আমি রেকর্ড অর্জন করতে পারব। কিন্তু আমি খুবই সন্তুষ্ট’।

৮০ কিলোমিটার বেগে দুই চাকায় শুধুমাত্র হ্যান্ডেল এবং গিয়ার ব্যবহার করে অটোটির ভারসাম্য রেখেছিলেন জগতিশ। সোশ্যাল মিডিয়ায় তার পোস্ট করা ভিডিওটিতে প্রচুর লাইক এবং কমেন্ট পড়েছে। অনেকেই কমেন্টে নানা মজার প্রতিক্রিয়া তুলে ধরেছেন। কেউ কেউ তাকে রজনীকান্তের অনুরাগীও বলেছেন।