জম্মুর পুঞ্চে ভ’য়াবহ সং’ঘর্ষ, অফিসার সহ ৫ ভা’রতীয় সে’না নি’হত

| আপডেট :  ১২ অক্টোবর ২০২১, ১০:৩৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১২ অক্টোবর ২০২১, ১০:৩৩ পূর্বাহ্ণ

একটি ট্রাকে করে জম্মু জে’লার পুঞ্চে সুরানকোটে এলাকার ডেরা কি গলিতে টহল দিচ্ছিলো সোমবার সন্ধ্যায় পাঁচ ভারতীয় সে’না। তারা স’ন্দেহজনক চারজনকে দেখেই চ্যালেঞ্জ করেন। জবাবে ফিরে আসে অবিরাম গু’লি। পাল্টা গু’লি ছুঁড়তে শুরু করেন ভারতীয় সে’নারা। জ’ঙ্গিরা গ্রে’নেড এবং বো’মা ব্যবহার করে ।

কয়েকঘণ্টার মধ্যে নি’হত হয় পাঁচ ভারতীয় সে’না। জুনিয়র কমিশনড অফিসার নায়েক সুবেদার যশবিন্দার সিং এবং চার সে’নানী মনদীপ সিং, গাজ্জান সিং, সারাজ সিং এবং বৈশাখ। এদের হ’’ত্যা করে জ’ঙ্গিরা গ্রামের মধ্যে মিলিয়ে যায়।

ভারতীয় সে’না ম্যান হান্টিং অপারেশন শুরু করেছে রাতেই। কিন্তু গভীর রাত পর্যন্ত জানা যায়নি জ’ঙ্গিদের কোনও হদিশ পাওয়া গেছে কিনা। জম্মুতে গত একবছরের মধ্যে জ’ঙ্গিদের এটাই ছিল সব থেকে বড় আ’ক্রমণ। এদিন পৃথক দুটি ঘটনায় ব’ন্দিপুরা ও খাগুরে দুই জ’ঙ্গি সে’নার গু’লিতে নি’হত হয়েছে।

মঙ্গলবার ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গেই সোপিয়ানে সে’না-জ’ঙ্গি লড়াই শুরু হয়। এখন পর্যন্ত তিন জ’ঙ্গির নি’হত হওয়ার খবর পৌঁছেছে। জানা গেছে, এরা প্রত্যেকেই লস্কর-ই-তৈয়বার সদস্য বলে। ভারতীয় সে’না কর্তৃপক্ষ জানাচ্ছে, শীতের সময় এগিয়ে আসার সঙ্গে সঙ্গে জ’ঙ্গিদের অনুপ্রবেশ বেড়েছে বলে । পুঞ্চ, রাজৌরি, বারমুলা, পুলওয়ামা প্রভৃতি জে’লায় বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে।