৭ পা নিয়ে বাছুরের জন্ম, দেখতে মানুষের ভিড় - বাংলা একাত্তর৭ পা নিয়ে বাছুরের জন্ম, দেখতে মানুষের ভিড় - বাংলা একাত্তর

শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১, ০৮:৪৫ অপরাহ্ন

৭ পা নিয়ে বাছুরের জন্ম, দেখতে মানুষের ভিড়

৭ পা নিয়ে বাছুরের জন্ম, দেখতে মানুষের ভিড়

বাংলা একাত্তর ডেস্কঃ একটি গাভি ৭ পা বিশিষ্ট একটি বাছুরের জন্ম দিয়েছে । চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ফেনীর দাগনভূঞার সিন্দুরপুর ইউপির চন্দ্রপুর মধ্যপাড়া গ্রামে। এমন ঘটনায় বিভিন্ন গ্রামের মানুষ বাছুরটি দেখতে প্রতিদিন ভিড় জমাচ্ছেন। গত বৃহস্পতিবার ওই গ্রামের বাসিন্দা রূপধন মিয়ার গাভিটি ওই বাছুরের জন্ম দেয়।

এ নিয়ে বাছুরের মালিক রূপধন মিয়া জানান, গত ১০ বছর যাবৎ তিনি গাভিটি পালন করছেন তিনি। এটি গাভিটির ৪র্থ বাছুর। জন্মের পর দেখতে পাওয়া যায় চারটি পা ছাড়াও পিঠের ওপরে আরও তিনটি পা। বিষয়টি দেখে স্থানীয় উপজেলা পশু হাসপাতালের ডাক্তারের সঙ্গে যোগাযোগ করলে তিনি অপারেশনের মাধ্যমে তিনটি পা অপসারণ করা যাবে বলে জানান।

তিনি জানান, জন্মের পর থেকে বাছুরটি দুধ পান করছে না। তবে আলাদাভাবে তাকে দুধ পান করানোর জন্য চেষ্টা করা হচ্ছে। সিন্দুরপুর ইউপি চেয়ারম্যান নুরুন্নবী বলেন, ৭ পা বিশিষ্ট বাছুরের জন্মের খবরে প্রতিদিন ওই বাড়িতে দর্শনার্থীরা ভিড় করছে।

এ ব্যাপারে উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. মো. তারেক মাহমুদ জানান, বিরল আকৃতির এমন বাছুরের জন্ম নেওয়ার পর উপজেলা প্রাণিসম্পদ অধিদফতরের একজন কর্মী বাছুরটি সম্পর্কে খোঁজখবর নিয়েছেন। তিনি আমাকে এ বিষয়ে অবহিত করেছেন। এটি একটি জন্মগত ত্রুটি। শারীরিকভাবে গরুর বাছুরটি একটু সুস্থ হলে অপারেশন এর মাধ্যমে অতিরিক্ত তিনটি পা সরিয়ে ফেলা যাবে। অপারেশন না করা হলেও তার মূল চারটি পায়ের কোনো সমস্যা হবে না। অতিরিক্ত তিনটি পায় এক সময়ে অকেজো হয়ে যাবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com