ছেলের দুশ্চিন্তায় খাওয়া-ঘুম বন্ধ, মহাবিপদে শাহরুখ খান!

| আপডেট :  ৯ অক্টোবর ২০২১, ০৭:৪৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ৯ অক্টোবর ২০২১, ০৭:৪৩ অপরাহ্ণ

মা’দক মা’মলায় ছেলে আরিয়ান খান গ্রে’প্তারের পর থেকেই মা’নসিক চা’পের মধ্যে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। ছেলেকে মুক্ত করতে এদিক-সেদিক ছুঁটে বেড়াচ্ছেন তিনি। গত শুক্রবার (৮ অক্টোবর) আরিয়ানের জা’মিনে বের হবার সম্ভাবনা তৈরী হলেও শেষ পর্যন্ত তা আর হয়নি। আপাতত তাকে জে’লেই ব’ন্দী থাকতে হবে।

এদিকে ছেলের দুশ্চিন্তায় ঠিকমতো খেতে পারছেন না শাহরুখ। এমনকি ঘুমাতেও পারছেন না তিনি। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে এমনটিই জানা গেছে। অভিনেতার কাছের এক সূত্র গণমাধ্যমকে জানিয়েছেন, শাহরুখ একেবারে চুপ হয়ে গেছেন। তিনি খাচ্ছেন না, ঘুমাতেও পারছেন না। মাঝে মাঝে দুই ঘণ্টা ঘুমাতেন তিনি। এখন সেটাও পারছেন না। সব মিলিয়ে ছেলের চিন্তায় মোটেই ভালো নেই শাহরুখ।

এমনকি তারকা পুত্রের এমন কাণ্ডে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে তুমুল আলোচনা। এমন পরিস্থিতিতে কটাক্ষের শি’কার হয়েছেন বলিউড বাদশা। এমনকি নেটিজেনদের একাংশ শাহরুখ খানকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। এদিকে এই বিপাকের মধ্যেই ঘটেছে আরেক ঘটনা। আরিয়ান খানের গ্রে’প্তারের কারণে অনলাইন শিক্ষাদানের একটি সংস্থা থেকে শাহরুখ খানকে দিয়ে করানোর সকল বিজ্ঞাপন বন্ধ করে দিয়েছে তারা। সংস্থাটির ব্র্যান্ড অ্যাম্বাসেডরও ছিলেন শাহরুখ।

ছেলে ঘরে না ফেরা পর্যন্ত আপাতত সিনেমার কাজ স্থগিত রাখছেন বাদশা। এই মুহূর্তে দুটি ছবির শুটিংয়ে ব্যস্ত শাহরুখ। একটি হলো দীপিকা পাড়ুকোনের সঙ্গে ‘পাঠান’। গানের দৃশ্যে শুটিংয়ের জন্য ১০ অক্টোবর শাহরুখ-দীপিকার স্পেনে যাওয়ার কথা। সঙ্গে যাওয়ার কথা পরিচালক সিদ্ধার্থ আনন্দের। কিন্তু এই অবস্থায় তিন সপ্তাহের সেই সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত রেখেছেন শাহরুখ।

দক্ষিণের পরিচালক অ্যাটলির পরিচালনায় শাহরুখের দ্বিতীয় ছবিটির কাজ চলছিলো। আরিয়ান গ্রে’প্তার হওয়ায় সেটিও বন্ধ রাখতে হয়েছে। কবে কাজ শুরু হবে সে বি’ষয় এখন অনিশ্চিত। প্রসঙ্গত, মুম্বাইয়ের একটি প্রমোদতরীর পার্টিতে মা’দক সেবনের অ’ভিযোগে গ্রে’প্তার হয়েছেন বলিউড বাদশা শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-এর কর্মকর্তাদের দীর্ঘ ৬ ঘন্টার জি’জ্ঞাসাবাদে মা’দক গ্রহণের কথা স্বীকার করেছেন আরিয়ান। তাকে নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস (এনডিপিএস) আইনের আওতায় গ্রে’প্তার করা হয়েছে। গ্রে’প্তারি পরোয়ানায় লেখা রয়েছে- ৩০ গ্রাম কোকেন, ২১ গ্রাম চরস, ২২টি এমডিএমএ বড়ি এবং নগদ ১ লাখ ৩৩ হাজার টাকা পাওয়া গেছে।

মহাবিপদের দিকে যাচ্ছেন শাহরুখ খান!
শুক্রবার (৮ অক্টোবর) আরিয়ানের জা’মিনে বের হবার সম্ভাবনা তৈরী হলেও তা আর হয়নি। আপাতত তাকে জে’লেই ব’ন্দী থাকতে হবে। এদিকে এই বিপাকের মধ্যেই আরেক ঘটনা ঘটে গেছে। আরিয়ান খানের গ্রে’প্তারের কারণে অনলাইন শিক্ষাদানের একটি নামী সংস্থার বিজ্ঞাপন থেকে শাহরুখ খানকে দিয়ে করানোর সকল বিজ্ঞাপন বন্ধ করে দিয়েছে তারা। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদে এমনটা দাবি করা হয়েছে।

ছেলে আরিয়ান মা’দককাণ্ডে গ্রে’প্তার হবার পর থেকেই শাহরুখের সঙ্গে সমালোচনার মুখে পড়তে হয়েছে অনলাইন শিক্ষাদানকারী ওই সংস্থাকেও। ঘটনাচ’ক্রে এই সংস্থার হয়ে শি’শুদের শিক্ষা সংক্রান্ত বিজ্ঞাপন করেছেন শাহরুখ। অনলাইন মাধ্যমে বিজ্ঞাপনটি নিয়ে শাহরুখ খানকে জড়িয়ে একের পর এক বাজে মন্তব্য করা হচ্ছে। কেউ কেউ শাহরুখ খানকে বলেছেন, তার ছেলেকে যেভাবে বিগড়ে দিয়েছে, তখন শি’শুদের শিক্ষা নিয়ে পরামর্শ তার মুখে আর মানায় না। অবিলম্বে অভিনেতাকে বিজ্ঞাপন থেকে সরানোরও দাবি ওঠে। ফলে ওই সংস্থাটির উপরে ক্রমেই চা’প বাড়তে থাকে। অবশেষে শাহরুখের বিজ্ঞাপন বন্ধই করে দিল তারা। সংস্থাটির ব্র্যান্ড অ্যাম্বাসেডরও ছিলেন তিনি। তবে বিজ্ঞাপন বন্ধ করে দিলেও তাকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর রাখা হয়েছে কি না তা নিয়েও এখন তর্ক-বিতর্ক চলছে।

২০১৭-তে অনলাইনে শিক্ষাদানকারী ওই সংস্থার সঙ্গে বিজ্ঞাপনী চুক্তি হয় শাহরুখের। এরপর থেকেই ওই সংস্থাটির আয় বিপুল পরিমানে বেড়ে যায়। এই সংস্থার সঙ্গে বিজ্ঞাপনের জন্য মোটা অঙ্কের টাকা চুক্তি হয়েছিল তার। শুধু এই সংস্থারই নয়, আরও বেশ কয়েকটি নামি-দামি সংস্থার সঙ্গেও তার চুক্তি রয়েছে। এখন দেখার বি’ষয় হচ্ছে, এ সংস্থাগু’লিও একই পদক্ষেপ গ্রহণ করে কি না। যদি বাকি সংস্থা একই ধরণের পদক্ষেপ গ্রহণ করে তাহলে নতুন করে আরও বড় ধরণের বি’পদে পড়তে যাচ্ছেন বলিউড বাদশা।