মক্কা শরীফকে কটাক্ষ করে ফেসবুকে স্ট্যাটাসের প্রতিবাদে বিক্ষোভ, আটক ১

| আপডেট :  ৬ অক্টোবর ২০২১, ০৯:০৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ অক্টোবর ২০২১, ০৯:০৮ অপরাহ্ণ

পবিত্র মক্কা শরীফকে কটাক্ষ করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে রবি রায় (৩০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। বুধবার বিকেল ৩টায় উপজেলার অরুয়াইল বাজার থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সরাইল থানা অফিসার ইনচার্জ মো: আসলাম হোসেন।

রবি রায় অরুয়াইল এলাকার মৃত অবনী রায়ের ছেলে ও স্থানীয় বাজারের মুদি দোকানদার। রবি রায়ের এ ফেসবুক পোস্ট নিয়ে স্থানীয় ধর্মপ্রাণ মানুষদের মাঝে উত্তেজনা দেখা দেয় এবং বিক্ষোভ মিছিল বের হয়।

রবি রায়ের চাচাতো ভাই স্বরজিত কুমার রায় জানান, ‘রবি রায়ের আপন বড় ভাই রতন রায়ের হ্যাক করা আইডিতে রতন রায়ের নাম পরিবর্তন করে ছোট ভাই রবি রায়ের নাম লিখে স্থানীয় হ্যাকাররা ইসলাম ধর্মকে কটাক্ষ করে এই পোস্টটি করেছে। এলাকায় হিন্দু-মুসলমানদের মধ্যে সম্পর্ক নষ্ট করাই তাদের উদ্দেশ্য। যেহেতু তার বড় ভাই রতন আইসিটি মামলায় এখনো জেলে আছে তাই রবি রায় এ কাজ করবে বিশ্বাস হয় না।’

রবি রায় নামে একজনকে আটকের বিষয়টি নিশ্চিত করে সরাইল থানার অফিসার ইনচার্জ মো: আসলাম হোসেন বলেন, বিষয়টি যাচাই-বাছাই চলছে। তদন্তসাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য, গত কয়েক মাস আগে রবি রায়ের বড় ভাই কাপড় ব্যবসায়ী রতন রায় (৩৯) ইসলাম ধর্মকে কটাক্ষ করে ফেসবুকে পোস্ট দিয়ে বর্তমানে জেলে আছেন।