কু-প্রস্তাবে রাজি না হওয়ায় ঘুমের ওষুধ খাইয়ে পুত্রবধূকে ধ’ র্ষণ : জামিনে এসেও দিচ্ছেন না শান্তি

| আপডেট :  ৬ অক্টোবর ২০২১, ০৬:৪৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ অক্টোবর ২০২১, ০৬:২৮ অপরাহ্ণ

কুমিল্লা নগরীর বি’ষ্ণুপুর এলাকায় ঘুমের ও’ষুধ খাইয়ে বুদ্ধি প্রতিব’ন্ধী ছেলের বউকে ধ”ণের ঘটনায় অ’ভিযুক্ত শ্বশুর জা’মিনে এসে পুত্রবধূকে হ’’ত্যাচেষ্টা চা’লিয়েছেন বলে অ’ভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভু’ক্তভোগী নারী কুমিল্লা কোতয়ালী মডেল থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নগরীর এক নম্বর ওয়ার্ডের বি’ষ্ণুপুর এলাকার মৃ’ত হযরত আলীর ছেলে বাচ্চু মিয়া রুমি (৪৫) ২০১৯ সালের জানুয়ারি মাসে তার বুদ্ধি প্রতিব’ন্ধী ছেলে নূরুল ইসলামের সাথে নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের হযরতপাড়া এলাকার একটি মেয়ের সাথে বিয়ে দেন। নূরুল ইসলাম বুদ্ধি প্রতিব’ন্ধী হওয়ায় পুত্রবধূর উপর কু-নজর পরে বাচ্চু মিয়ার। বিভিন্ন সময় কু-প্রস্তাব দেন পুত্রবধূকে। পরে কৌশলে খাবারের সাথে ঘুমের ও’ষুধ খাইয়ে পুত্রবধূকে অ’চেতন করে ধ”ণ করেন শ্বশুর বাচ্চু মিয়া। একাধিকবার এ ঘটনা ঘটার পর পুত্রবধূ বি’ষয়টি বুঝতে পেরে তার শ্বাশুড়িকে জানান।

একপর্যায়ে শ্বশুরের হাত থেকে বাঁচতে স্বামীকে নিয়ে অন্যত্র হাউজিং এস্টেট এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেন তিনি। গত বছরের ২০ অক্টোবর রাত ১০টার দিকে বাচ্চু মিয়া ভাড়া বাড়িতে প্রবেশ করে পুত্রবধূকে ধ”ণ করেন। এ সময় ভু’ক্তভোগীর চি’ৎকারে স্থানীয় লোকজন একত্রিত হয়ে বাচ্চু মিয়াকে আ’টক করেন।

এ ঘটনায় ভু’ক্তভোগী নারী কুমিল্লা আ’দালতে স’রকারি খরচে আইনগত সহায়তা কেন্দ্রের মাধ্যমে আ’দালতে অ’ভিযোগ দা’য়ের করে। আ’দালত বি’ষটি আমলে নিয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানা পুলিশকে এফআইআর দা’য়ের করার নির্দেশ প্রদান করেন। পরে পুলিশ আ’সামি বাচ্চু মিয়াকে আ’টক করে আ’দালতের মাধ্যমে জে’লহাজতে প্রেরণ করেন।

এ দিকে বাচ্চু মিয়া জা’মিনে বের হয়ে মা’মলাটি তুলে নেয়ার জন্য লোক মাধ্যমে হু’মকি-ধমকি প্রদান করতে থাকে। গত শনিবার বিকেলে ভু’ক্তভোগী নারী হাউজিং এস্টেটের গোল মার্কেট এলাকায় বাজার করতে গেলে বাচ্চু মিয়া তার উপর হা’মলা চালান। এ সময় স্থানীয় লোকজনের সহায়তায় রক্ষা পান ওই নারী। পরে এ ঘটনায় সোমবার সন্ধ্যায় ওই নারী কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

ভু’ক্তভোগী ওই নারী জানান, বাচ্চু মিয়া ও তার সহযোগীরা তাকে হ’’ত্যার জন্য ঘুরে বেড়াচ্ছে। মা’মলা তুলে না নিলে তাকে ও তার পরিবারের সদস্যদের হ’’ত্যার হু’মকি-ধমকি দিয়ে আসছে। তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

মা’মলার বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট তাহমিনা বেগম জানান, ভু’ক্তভোগী ওই নারী একেবারে অসচ্ছল, তাই স’রকারি খরচে আইনগত সহায়তা প্রদান করা হচ্ছে। আ’সামি জা’মিনে বের হয়ে বাদিকে হ’’ত্যার চেষ্টা চা’লিয়েছেন। আমরা আ’দালতের কাছে আ’সামির জা’মিন বাতিলের আবেদন করবো।

এ বি’ষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনওয়ারুল আজিম জানান, মা’মলাটি ত’দন্ত করে অ’ভিযুক্তের বি’রুদ্ধে চার্জশিট (পুলিশ রিপোর্ট) আ’দালতে প্রেরণ করা হয়েছে। ভু’ক্তভোগী নারীর অ’ভিযোগের প্রেক্ষিতে সাধারণ ডায়েরি করা হয়েছে। বি’ষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।