রুনা লায়লা ও আলমগীরের আতিথেয়তায় মুগ্ধ শ্রীলেখা

| আপডেট :  ৫ অক্টোবর ২০২১, ০৮:০৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ৫ অক্টোবর ২০২১, ০৮:০৫ অপরাহ্ণ

টালিউডে আলোচিত অভিনেত্রী শ্রীলেখা মিত্র। এবারের পূজায় বড্ড মন খারাপ তার। বাবাকে হারিয়েছেন কয়েকদিন হলো। অভিনেত্রীর সোশ্যাল মিডিয়ার দিকে নজর রাখলে দেখা যায়, বাবার স্মৃতিতে কাতর হয়ে আছেন। প্রতিদিনই লিখছেন টুকরো টুকরো স্মৃতিকথা।

সম্প্রতি শ্রীলেখা এমনই এক স্মৃতির কথা তুলে ধরলেন তার ফেসবুকে। যেখানে বাবাকে নিয়ে বাংলাদেশে পাড়ি দেওয়ার গল্প শোনালেন তিনি। তার বাবার খুব ইচ্ছে ছিল পুরোনো ভিটেমাটিতে ঘুরে আসার। সেই ইচ্ছেপূরণের গল্পই শোনালেন শ্রীলেখা।

ফেসবুকে অভিনেত্রী শ্রীলেখা লিখেছেন, ‘বাবার মুখে বাংলাদেশ মাদারীপুরের ঘটমাঝি গ্রাম, জমিদারবাড়ির গল্প শুনে বেড়ে ওঠা। মিত্তিরদের পূজা, মিত্তিরদের ঘাট, মিত্তিরদের বাজার, পোস্ট অফিস, শ্মশান। অসংখ্য মানুষদের মতো দেশ ভাগের শিকার আমরাও। সে গল্প না হয় আরেক দিন হবে।’

শুধুই বাংলাদেশের গল্প নয়। শ্রীলেখার লেখায় উঠে এল জনপ্রিয় দুই শিল্পীর কথা। তারা হলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আলমগীর ও কিংবদন্তি গায়িকা রুনা লায়লা। তাদের বাড়িতেই অতিথি হয়ে গিয়েছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র ও তার বাবা ।

শ্রীলেখা আরও লিখেছেন, ‘২০০৭ সালে শিকড়ের টানে পৌঁছে গেলাম বাংলাদেশে। রুনা লায়লা আপু ও আলমগীর ভাইয়ের আপ্যায়ন, যত্ন নিয়ে বলার শেষ নেই। ছোটবেলায় টিভিতে দেখা দমাদম মস্ত কলন্দর, সাধের লাউ গানগুলো আমার একেবারে মুখস্থ। আমি খুব বড় ফ্যান রুনা লায়লার।

তাদের বাড়িতেই আমরা অতিথি। শুধু অর্থের ধনী নন, মনের দিক থেকে তারা অনেক অনেক ধনী। বাবার বাংলাদেশে যাওয়ার খুব ইচ্ছে ছিল। সেই ইচ্ছেপূরণ করতে পেরেছি।’