তালেবানকে ভয় পাওয়ার কিছু নেই, বাংলাদেশ প্রস্তুত: প্রধানমন্ত্রী - বাংলা একাত্তরতালেবানকে ভয় পাওয়ার কিছু নেই, বাংলাদেশ প্রস্তুত: প্রধানমন্ত্রী - বাংলা একাত্তর

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

তালেবানকে ভয় পাওয়ার কিছু নেই, বাংলাদেশ প্রস্তুত: প্রধানমন্ত্রী

তালেবানকে ভয় পাওয়ার কিছু নেই, বাংলাদেশ প্রস্তুত: প্রধানমন্ত্রী

প্রায় ১০ বছর পর সম্প্রতি আবারও আফগানিস্তানের ক্ষমতায় এসেছে কট্টরপন্থী তালেবানরা। আর এরপর থেকেই কিছুটা আতঙ্কিত প্রতিবেশী রাষ্ট্রগুলো। ধারণা করা হচ্ছে এই প্রভাব পড়তে যাচ্ছে বাংলাদেশসহ উপমহাদেশের মুসলিম দেশগুলোর ওপরেও।

তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করছেন তালেবানকে ভয় পাওয়ার কিছু নেই। সব পরিস্থিতি মোকাবেলার জন্য সরকার প্রস্তুত বলেও জানিয়েছেন তিনি। সোমবার বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

উগ্র তালেবান গোষ্ঠী ক্ষমতায় আসায় বাংলাদেশের কোনো সমস্যা হবে কি না এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘ভয় পেলেই ভয়, না পেলে কিছু নয়। এক সময় যখন তালেবানের উত্থান হলো তখন অনেকে আফগানিস্তান থেকে ট্রেনিং নিয়ে আসে এজন্য দেশে জঙ্গিবাদ তৈরি হয়। এর জন্য মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে। এটা যে মানুষের জন্য মঙ্গল বয়ে আনে না, মানুষ যে কষ্ট পায়, এজন্য মানুষকে সচেতন হতে হবে। আমরা সতর্ক আছি এবং ব্যবস্থা নিচ্ছি যেন এ ঘটনার কোনো বাতাস যেন আমাদের এখানে না আসে।’

প্রসঙ্গত, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে অংশগ্রহণ বিষয়ে জানাতে এই সংবাদ সম্মেলন ডাকা হয়। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের একটি অংশ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com