কারাগারে থেকেই রায়হানের স্ত্রীকে বিয়ে করতে চান এসআই আকবর

| আপডেট :  ৪ অক্টোবর ২০২১, ০৯:৩৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৪ অক্টোবর ২০২১, ০৯:৩৪ পূর্বাহ্ণ

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে স্থানীয় যুবক রায়হান আহমেদকে হত্যার ঘটনায় দায়ের মামলার প্রধান আসামি পুলিশের বরখাস্ত এসআই আকবর এবার কারাগার থেকে নিহত রায়হানের স্ত্রীকে বিয়ে করার প্রস্তাব দিয়েছেন। এর আগে একবার নিহত রায়হানের মায়ের পা ধরে ক্ষমা প্রার্থণা করেছিলেন তিনি।

একটি ফেসবুক পেইজে দেওয়া সাক্ষাৎকারে এসব তথ্য জানান রায়হানের মা। শনিবার (০২ অক্টোবর) তাকে এই প্রস্তাব দেওয়া হয়। রায়হানের মা জানান, প্রশাসনের এক ব্যক্তিকে দিয়ে আমার বউমাকে সে (আকবর) বিয়ে করার প্রস্তাব পাঠায়। পাশাপাশি আমার বউমা, নাতি, ও আমার ভরণপোষণের দায়িত্ব নিবে বলে জানায়। আমি তার প্রস্তাব ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছি।

তিনি আরও জানান, আদালতে আসার পর সে আমার কাছে পা ধরে মাফ চেয়ে সমঝোতার প্রস্তাব দেয়। প্রসঙ্গত, গত বছরের ১১ অক্টোবর দিনগত রাত ৩টার দিকে রায়হানকে বাসা থেকে তুলে নিয়ে যায় বন্দরবাজার ফাঁড়ির পুলিশ। সেখানে তাকে নির্যাতন করা হয় বলে অভিযোগ উঠে ওই ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর ভুঁইয়াসহ অন্যদের নামে। পরে রায়হানকে সিলেট এমএজি ওসমানী মেডিকেলে ভর্তি করা হলে সেখানে সে মারা যায়।

এরপরদিন (১২ অক্টোবর) নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। এরপর আকবর পালিয়ে যায় ভারতে। কিন্তু সে ধরা পড়ে। এখন কারাগারে আছে আকবর।