আকবরকে পালাতে সহযোগিতা করা কে সেই সিনিয়র অফিসার? - বাংলা একাত্তরআকবরকে পালাতে সহযোগিতা করা কে সেই সিনিয়র অফিসার? - বাংলা একাত্তর

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:০৭ অপরাহ্ন

আকবরকে পালাতে সহযোগিতা করা কে সেই সিনিয়র অফিসার?

আকবরকে পালাতে সহযোগিতা করা কে সেই সিনিয়র অফিসার?

গতকাল গ্রেফতার হয়েছেন সিলেটের বন্দরবাজার পুলিশ ফাড়িতে পুলিশের নির্যাতনে রায়হান আহমেদ নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় প্রধান অভিযুক্ত বহিষ্কৃত এসআই আকবর হোসেন ভূইয়া।

গত সোমবার সকালে আকবর হোসেনকে গ্রেপ্তারের পর ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে যেখানে দোখা যায় আটককারীদের একজনের প্রশ্নের জবাবে আকবর বলছেন- ‘আমাকে সিনিয়র অফিসার বলছিল তুমি আপাতত পালাইয়া যাও। পরে আইসো। দুই মাস পরে মোটামুটি সব ঠাণ্ডা হয়ে যাবে।’ এরপর থেকেই জনসাধারণের মনে প্রশ্ন তৈরি হয়েছে, কে সেই সিনিয়র অফিসার? যিনি আকবরকে পালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন।

এদিকে, কানাইঘাট থেকে আকবরকে সিলেটে নিয়ে আসার পর সোমবার সন্ধ্যায় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, আকবরকে যেই পালাতে সহযোগিতা করেছে তাদের আইনের আওতায় আনা হয়েছে। আর যদি পুলিশের কেউও আকবরকে সহযোগিতা করে থাকে তবে তাকেও আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, এটা দুই প্রক্রিয়ায় করা হবে। এর মধ্যে একটি হলো মামলার তদন্তের মাধ্যমে। মামলার তদন্তকারী সংস্থা পিবিআই যদি তদন্তে কারও সম্পৃক্ততা পায় তাহলে তাকে আইনের আওতায় আনবে। এছাড়াও পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) তদন্ত কমিটি করে দিয়েছেন। এই তদন্ত কমিটি যদি রায়হানের পালানোর সাথে কোনো পুলিশ কর্মকর্তার সম্পৃক্ততা পায়, তবে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১১ অক্টোবর মৃত্যুবরণ করেন রায়হান আহমেদ। পরে তার পরিবার অভিযোগ করে ফাঁড়িতে রাতভর নির্যাতনের ফলেই মৃত্যুবরণ করেছেন রায়হান। পরবর্তীতে এ ঘটনায় সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটি অনুসন্ধান শেষে ফাঁড়িতে পুলিশ হেফাজতে মৃত্যুর বিষয়ে প্রাথমিকভাবে নিশ্চিত হয়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com