ফিরতে চেয়েছিলেন শাবনূর, প্রথম পদক্ষেপেই খেলেন হোঁচট

| আপডেট :  ৩ অক্টোবর ২০২১, ০৩:০৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩ অক্টোবর ২০২১, ০৩:০৯ অপরাহ্ণ

অভিনেত্রী অভিনেতারা তাদের ভক্তদের সঙ্গে যোগাযোগ করতে সাধারণত সামাজিক যোগাযোগ মাধ্যম বেছে নেন। তেমনি জনপ্রিয় ঢাকাই সিনেমার এ নায়িকা শাবনূর ভক্তদের সঙ্গে যোগাযোগ বাড়াতে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন। ফেসবুকে চালু করেছেন পেজ। এ ছাড়াও ইনস্টাগ্রাম, ইউটিউবে নিয়মিত হচ্ছেন তিনি। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় হয়ে শুরুতেই হোঁচট খেলেন। পড়লেন হ্যাকারদের কবলে।

জনপ্রিয় এই অভিনেত্রীর ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল এবং ইনস্টাগ্রাম হ্যাকারদের কবলে থাকলেও ফেসবুক আইডিটি রয়েছে তার নিয়ন্ত্রণে। সেখানেই ছেলে আইজানের সঙ্গে একটি ছবি শেয়ার করে বাজে অভিজ্ঞতার খবরটি নিশ্চিত করেছেন তিনি।

ফেসবুক স্ট্যাটাসে শাবনূর লিখেছেন, আমার ফেসবুক পেজ, ইনস্টাগ্রাম ও ইউটিউব চ্যানেল হ্যাকড হয়েছে। আপাতত ফেসবুক ও ইনস্টাগ্রামে ঢুকতে পারলেও ইউটিউব চ্যানেলটিতে একদমই পারছি না। আমি জানি না, তারা ফেসবুক ও ইনস্টাগ্রামটি দখল নিয়েছে কি না। তাই আজকের পর থেকে ঘোষণা না দেওয়া পর্যন্ত আমার পেজ, প্রোফাইল ও ইউটিউব চ্যানেলের কোনো পোস্ট দেখে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করা হলো। আমার অ্যাকাউন্টগুলো ফেরত পেলে সঙ্গে সঙ্গে আপনাদের জানাব।’

এদিকে সোশ্যাল মিডিয়ায় সরব হওয়ার আগে থেকেই শাবনূরের নাম ব্যবহার করে অনেকেই ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট খুলেছে। ফেসবুক লাইভে এ প্রসঙ্গে শাবনূর আগেই জানিয়েছিলেন, ‘বিষয়টি নিয়ে আমি খুব বিরক্ত। দীর্ঘদিন শুনে আসছি, আমার নামে ফেসবুকে অনেকেই আইডি খুলেছেন। আমার নাম ভাঙিয়ে অর্থনৈতিক সুবিধা আদায়সহ নানান অনৈতিক কাজ করছেন। এমনকি ইউটিউব চ্যানেল চালুর পর সেখানে আপলোড করা ভিডিও পোস্ট করে কপিরাইট করে নিচ্ছে তাদের মাধ্যমগুলো। আমার চ্যানেলের ভিডিও নিয়ে উল্টো আমাকে কপিরাইট ক্লেইম দিচ্ছে! এসব অসাধু ব্যক্তিকে সতর্কবার্তা দিয়েছি লাইভে। প্রথমবার সাবধান করেছি। না শোধরালে শিগগিরই আমি আইনি পদক্ষেপ নেব।’

প্রসঙ্গত,দীর্ঘদিন ধরেই অস্ট্রেলিয়ার সিডনিতে ছেলে আইজান, মা, ভাই, বোনসহ বসবাস করছেন শাবনূর। মাঝেমধ্যে দেশে এলেও খুব বেশি দিন থাকেন না। অনেক দিন নতুন সিনেমায় অভিনয় না করলেও শাবনূরের জনপ্রিয়তায় ভাটা পড়েনি। সিনেমাপাড়ায় একটা কথা প্রচলিত আছে, দর্শক শুধু তাকে দেখার জন্যই সিনেমা হলে যেতেন।