শ্রেণীকক্ষে নেচে বরখাস্ত হলেন ৫ শিক্ষিকা (ভিডিও)

| আপডেট :  ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:০৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ণ

ভারতের উত্তর প্রদেশের আগ্রায় শ্রেণিকক্ষে নাচার কারণে পাঁচ শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের আচরণকে ‘অগ্রহণযোগ্য আচরণ’ আখ্যা দিয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই পাঁচ শিক্ষিকাকে বরখাস্ত করা হয়।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই পাঁচ শিক্ষিকার নাচের ভিডিওতে দেখা যায়, শিক্ষার্থীবিহীন ফাঁকা শ্রেণিকক্ষে সিনেমার একটি জনপ্রিয় গানে শিক্ষিকারা নাচছেন।

পরবর্তীতে আগ্রার প্রাথমিক শিক্ষা বিভাগ এ ঘটনার তদন্ত শুরু করে। তদন্তে বিষয়টি সত্যতা পাওয়া গেলে শনিবার তাদের বরখাস্ত করা হয়। এছাড়া প্রাথমিক শিক্ষা বিভাগ আরও জানিয়েছে, এ ঘটনায় একইসঙ্গে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা বিভাগের এক কর্মকর্তা জানান, ওই ঘটনার পর অভিযুক্ত শিক্ষিকাদের কারণ দর্শাতে বলা হয়। চারজন শিক্ষক এর জবাব দেন। তবে একজন শিক্ষিকার কাছ থেকে কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি।

তবে অভিযুক্ত শিক্ষিকারা সন্তোষজনক ব্যাখ্যা দিতে না পারায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে ওই কর্মকর্তা জানিয়েছেন। এসময় ওই কর্মকর্তা আরও বলেন, ওই শিক্ষিকাদের এই কর্মকাণ্ডে প্রাথমিক শিক্ষা বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। তাদের এই আচরণ অগ্রহণযোগ্য।