মাকে খুব মিস করছেন দীঘি, ফেসবুকে আবেগঘন পোস্ট

| আপডেট :  ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৫২ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৫২ পূর্বাহ্ণ

বাংলাদেশের সিনেমা জগতের মিষ্টি মেয়ে খ্যাত প্রয়াত নায়িক দোয়েলের জন্মদিন আজ (২৫ সেপ্টেম্বর)। আর এই দিনটি উপলক্ষে মাকে নিয়ে আবেগঘন পোস্ট দিয়েছেন নায়িকা হিসেবে যাত্রা শুরু করা দোয়েলের একমাত্র মেয়ে প্রার্থনা ফারদীন দীঘি।

সামাজিজ যোগাযোগমাধ্যমে দীঘি লিখেছেন, মায়ের জন্য সবসময় মন কাঁদে তার। প্রতিনিয়ত মাকে মিস করেন, মায়ের শূন্যতা অনুভব করেন শিশু অভিনেত্রী হিসেবে জাতীয় পুরষ্কার পাওয়া এই শিল্পী।

দীঘি লিখেছেন, ‘শুভ জন্মদিন মা, আমার ডিভা। তুমি কল্পনাও করতে পারবে না, আমি তোমাকে কতটা মিস করছি। আমি আমার প্রতিটি পদক্ষেপ তোমার সঙ্গে ভাগ করে নিতে চাই। আজ আমি যা আছি, তা শুধু তোমার পরিশ্রম ও প্রার্থনার কারণে। আমি তোমার জন্য জান্নাতের সর্বোচ্চ স্থান প্রার্থনা করছি…আমিন। আমি তোমাকে খুব মিস করছি না।’

দীঘির ভাষ্য, তার মায়ের জন্মদিন খুব প্রিয় ছিল। নিজের হোক কিংবা অন্য কারো হোক; বার্থডে পার্টি তার ভালো লাগতো। কাজ না থাকলে কিংবা শুটিং না থাকলে তারা প্রায়ই পরিবার নিয়ে ঘুরতে বের হতেন। এই জিনিসটাও তার মায়ের খুব প্রিয় ছিল। এসব দিনে এই দিনগুলো খুব মনে পড়ে তার।

মায়ের উদ্দেশ্যে দীঘি বলেন, ‘আজকে আমার যে অবস্থান তা মায়ের জন্য। ছোট দীঘি থেকে বড় দীঘি। আট বছর ক্যামেরার বাইরে থাকার পরও মানুষ মনে রেখেছেন, অভিনয়ে দেখতে চেয়েছেন এটা পুরোটাই মায়ের অবদান। উনি দীঘিকে বানিয়ে রেখেছেন বলে দীঘি এখনও চলতে পারছে। মায়ের সঙ্গে থাকলে পথচলা আরও মসৃণ হতো।’

প্রসঙ্গত, ২০০৬ থেকে ২০১২ সাল পর্যন্ত ছয় বছরে ৩৬টি সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন দীঘি। এই পথ চলার মাঝেই ২০১১ সালে মাকে হারান দীঘি। এরপরই অভিনয় থেকে নিয়েছিলেন দীর্ঘ বিরতি।