এবার সোহমের সঙ্গে নুসরাত - বাংলা একাত্তরএবার সোহমের সঙ্গে নুসরাত - বাংলা একাত্তর

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:৩৩ পূর্বাহ্ন

এবার সোহমের সঙ্গে নুসরাত

এবার সোহমের সঙ্গে নুসরাত

গেল ২৪ আগস্ট কোলজুড়ে এসেছে ছেলে সন্তান। মা হওয়ার কয়েকদিন পরই পুনরায় কাজে ফিরেছেন টালিউডের জনপ্রিয় অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান। অক্টোবরেই কাজে ফিরছেন নুসরত জাহান। পরিচালক সুদেষ্ণা রায় এবং অভিজিৎ গুহর আগামী ছবি ‘জয় কালী কলকাত্তেওয়ালি’তে ‘রাকা’ চরিত্রে দেখা যাবে তাকে। প্রথম দিনের শ্যুটিং হবে রাজারহাটে।

সুদেষ্ণা জানিয়েছেন, ‘‘নুসরতের কাছে একটু ভয়ে ভয়েই গিয়েছিলাম। ছেলেকে রেখে এখন কাজ করতে পারবে কিনা বা শারীরিক ভাবে কতটা তরতাজা, এই নিয়ে দ্বিধা ছিলই। কিন্তু সামনাসামনি দেখে অবাক হয়েছি। মাত্র এক মাসে প্রায় আগের মতোই ছিপছিপে তিনি!’’ পরিচালকের আরও দাবি, ঠিক দশভূজার মতোই একসঙ্গে ছেলে, নিজের পেশা, সংসার সব সামলাচ্ছেন।

নতুন ছবিকে ঘিরে আরও চমক ছড়িয়ে। নুসরতের বিপরীতে দেখা যাবে সোহম চক্রবর্তীকে। সোহম-নুসরত এর আগে রবি কিনাগি পরিচালিত ‘জামাই ৪২০’ ছবিতে পর্দা ভাগ করে নিলেও সম্ভবত প্রথম জুটি বাঁধছেন সুদেষ্ণা-অভিজিতের ছবিতে। রাজনীতির দুনিয়াতেও মিল রয়েছে তাদের। নুসরত, সোহম যথাক্রমে শাসকদলের সাংসদ, বিধায়ক।

নুসরতের ছবির তালিকা বলছে ২০১৮ থেকে সচেতন ভাবেই বেছে বেছে অন্য ধারার ছবি করছেন ঈশান-জননী। তালিকায় রয়েছে, ‘ক্রিসক্রস’, ‘অসুর’, ‘এসওএস কলকাতা’, ‘ডিকশনারি’র মতো ছবি। সুদেষ্ণার দাবি, ‘রাকা’ও তথাকথিত নায়িকাসুলভ চরিত্র নয়। এখানে নুসরাত এই প্রজন্মের প্রতিনিধি। যে একা থাকে। নাচ শিখিয়ে উপার্জন করে। ছবির নায়ক সোহমকে ঠিক পথের দিশা দেখায়। এর জন্য তাকে অনেক সমস্যার মুখোমুখি হতে হবে। লড়াই করতে হবে।

নুসরাত কি তা হলে অ্যাকশনেও অংশ নেবেন? পরিচালক জানিয়েছেন, সরাসরি অ্যাকশন না করলেও চুপচাপ বসে থাকবেন না অভিনেত্রী। দরকারে নিজেকে নিজেই রক্ষা করে নেবেন।

কেমন চেহারা হবে ‘এসওএস কলকাতা’র ‘আমান্ডা’র? আধুনিক কিন্তু উগ্র নয়, দাবি সুদেষ্ণার। তাকে স্কার্ট-স্প্যাগেটি বা কুর্তা-ট্রাউজারে দেখা যাবে। সারা ছবিতেই হাল্কা সাজ থাকবে নুসরতের। যাতে একইসঙ্গে স্নিগ্ধ অথচ সুন্দর দেখতে লাগে রাকাকে।

সুদেষ্ণা-অভিজিতের ছবিতে সম্পর্ক আর রহস্য-রোমাঞ্চ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। পরিচালক জানিয়েছেন, আগামী ছবিও তার ব্যতিক্রম নয়। এই প্রজন্মের তিন বন্ধু অনীশ, সুজয় ও মিলি কাজের অভাবে পকেটমারিতে হাত পাকাবে। এর মধ্যে হঠাৎই শহরের বুক থেকে উধাও হয়ে যায় এক কালীমূর্তি। সেই ঘটনাকে ঘিরেই গল্প এগোবে। কী ভাবে অনীশের জীবনে রাকা আসবে সেটাও গল্পের আরও একটি মোড়। অনীশের চরিত্রে দেখা যাবে সোহমকে। ‘জয় কালী কলকাত্তেওয়ালি’ সম্ভবত আগামী বছর মুক্তি পাবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com