শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:০৪ অপরাহ্ন

চারদিকে রাস্তা বন্ধ করে ৪ বছর ধরে বৃদ্ধকে পানিবন্দি করে রেখেছেন হাজী সেলিম

চারদিকে রাস্তা বন্ধ করে ৪ বছর ধরে বৃদ্ধকে পানিবন্দি করে রেখেছেন হাজী সেলিম

ঢাকা-৭ আসনের সাংসদ হাজী সেলিমের বিরুদ্ধে যেনো অভিযোগের কোনো শেষ ই নেই। আওয়ামীলীগের এই সাংসদের বিরুদ্ধে এবার জমি দখলের উদ্দেশ্যে নারায়ণগঞ্জের ফতুল্লার পিলকুনি এলাকায় ৪ বছর ধরে এক বৃদ্ধকে পরিবারসহ পানিবন্দি করে রাখার অভিযোগ উঠেছে।

জানা গেছে, সাখাওয়াত হোসেন নামের ওই বৃদ্ধের ৫ শতাংশ জমি নিয়ে গিয়েছিলেন হাজী সেলিম। পরে ফতুল্লা রাজস্ব সার্কেলের (ভূমি) সহকারী কমিশনার মঙ্গলবার সেই জমি ফিরিয়ে দিয়েছেন বৃদ্ধকে।

সাখাওয়াত হোসেন নামের ওই বৃদ্ধ সাড়ে ১৫ শতাংশ জমি কিনে সেখানে গত ৩০ বছর ধরে পরিবার নিয়ে বাস করছেন।সেখান থেকে হাজী সেলিম তার নামে ৫ শতাংশ জায়গা নামজারী করেন। পরে ২০১৬ সালের ৩১ মার্চ হাজী সেলিমের বিরুদ্ধে ফতুল্লা এসি ল্যান্ড অফিসে মিস কেইস করেন ওই বৃদ্ধ। আর সেই মামলায় মঙ্গলবার বৃদ্ধ সাখাওয়াত হোসেনের পক্ষে রায় দেন সকারী কমিশনার (ভূমি)।

ভুক্তভোগিদের অভিযোগ, গত চার বছর ধরে বৃদ্ধকে বিভিন্নভাবে হয়রানি করেছেন হাজী সেলিমের লোকজন। এমনকি তার বাড়ি ঘেরাও করে চারদিকের রাস্তা বন্ধ করে দেয়া হয়। এখনও তারা পানিবন্দি অবস্থায় ওই বাড়িতে বাস করেন।

ভুক্তভোগী সাখায়াত হোসেন বলেন, হাজী সেলিম তার কেনার ৩ থেকে ৪ বছর পর পাশের একটা জায়গা কেনেন এবং তার লোকজন দিয়ে তার বাড়ি ঘেরাও করে দখল করতে চান। কিন্তু এলাকার মানুষের জন্য ব্যর্থ হয়ে চারদিক বন্ধ করে দেয়।

এ বিষয়ে ফতুল্লা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. আজিজুর রহমান জানান, কয়েক বছর ধরে মিস কেইস মামলাটি চলছিল। সাংসদ হাজী সেলিম পক্ষকে অনেকবার সময় দেয়া হয়েছে এবং মামলাটির পর্যালোচনাসহ কাজগপত্র যাচাই-বাছাই করে মঙ্গলবার দুপুরে রায় দেয়া হয়েছে।

জেলা প্রশাসক জসিম জানান, ওই বৃদ্ধ তাদের কাছে সহযোগিতা চাইলে তারা তাকে পানিবন্দি অবস্থা থেকে রক্ষা পেতে সহযোগিতা করবেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com